ভারমুক্ত হয়ে আবারো বাংলাদেশ ছাত্রলীগের দায়িত্বে জয়-লেখক

365

ডেক্স রিপোর্ট,পাহাড়ের আলো ডট কম – ভারমুক্ত হলো বাংলাদেশের ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ। শনিবার (৪ জানুয়ারি) রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শেষে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি, বঙ্গবন্ধু কন্যা – প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের পূর্ণাঙ্গ সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনর ঘোষণা প্রদান করেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যকালে বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী, আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের সাবেক নেতা ওবায়দুল কাদেরের প্রস্তাবের প্রসঙ্গ টেনে বলেন, আমাদের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একটি প্রস্তাব রেখেছেন, এ প্রস্তাবের প্রেক্ষিতে আজ ছাত্রলীগকে ভারমুক্ত করে দিলাম।
আজকের দিন থেকে ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক আর ভারপ্রাপ্ত নয়, আজ থেকে তারা বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করবে।
বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দায়িত্ব পালনের সাড়ে তিন মাসের মাথায় পুনরায় ছাত্রলীগের নেতৃত্বে আসলেন।

প্রধানমন্ত্রীর এই ঘোষণার আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মাইক নিয়ে বলেন, আমাদের ছাত্রলীগ ভারপ্রাপ্ত, ভারপ্রাপ্ত কথাটি কেমন যেন শোনায়। তাই ছাত্রলীগকে ভারমুক্ত করার জন্য তার কাছে অনুরোধ জানাই।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে সংগঠনের সিনিয়র সহসভাপতি আল নাহিয়ান খান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

বিতির্কিত কর্মকান্ডের জন্য ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে সরিয়ে দিয়ে জয় ও লেখককে দায়িত্ব দেওয়া হয়েছিল।