কেপিএমে কাগজ উৎপাদন বন্ধ, দূর্ভোগে সাধারন মানুষ

348

কাপ্তাই প্রতিনিধি : কাপ্তাইয়ের চন্দ্রঘোনা ঐতিহ্যবাহী কর্ণফুলী পেপার মিলস এ যান্ত্রিক ত্রুটির ফলে মিটারিং স্টেশনের পাটর্স নষ্ট হয়ে বন্ধ রয়েছে গ্যাস সরবরাহ, ব্যাহত হচ্ছে কাগজ উৎপাদন। এদিকে গ্যাস না থাকায় অবর্ণনীয় দুর্ভোগে পড়েছে আবাসিক কলোনিতে বসবাসরত সাধারন জনগণ।

অন্যদিকে চট্টগ্রাম থেকে একটি টিম অবস্থার উত্তরনে কাজ করতে এসে মিলটির কর্তাদের অসহযোগিতার ফলে অবশেষে ফেরত যান বলে অভিযোগ করেছেন কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মফিজুল হক।

চট্টগ্রাম গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি. এর মহা ব্যবস্থাপকরে সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, রোববার সকালে কেপিএমের মিটারিং স্টেশনের পাটর্স নষ্ট হওয়ার কারণে গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। তবে আমরা আমাদের একটি টিম ঘটনাস্থলে পাঠিয়েছি। দ্রæত এর সমাধান হবে বলে আশা করছি।

চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ার ইসলাম চৌধুরী বেবি জানান, গ্যাস সরবরাহ বন্ধ থাকায় সকাল থেকে বিকেলে পর্যন্ত প্রতিষ্ঠানটির বিদ্যুৎ উৎপাদন বন্ধ ছিলো। ফলে কাগজ উৎপাদন বন্ধ  রয়েছে । ফলে এলাকায় বসবাসরত সাধারন শ্রমিক-কর্মচারীসহ এখানকার বাসিন্দারা চরম দুর্ভোগে পড়েছে।

কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মো. মফিজুল হক বলেন, কেপিএমের শ্রমিক-কর্মচারীদের জন্য বেতন ভাতা বকেয়ার ঘটনা যেমনি ভাবে নিত্যদিনের সঙ্গি হয়ে গিয়েছে ঠিক তেমনি বিদ্যুৎ ও গ্যাস সরবরাহও যেন প্রতিদিনের চিত্র হয়ে দাঁড়িয়েছে। এসব বিষয় নিয়ে রাঙ্গামাটি সাংসদ, বিসিআইসি সহ বিভিন্ন দপ্তরে জানানোর পাশাপাশি প্রায়ই আইন-শৃঙ্খলা সভায় কথা বলে যাচ্ছি। কিন্তু কে শুনে কার কথা? প্রতিমাসে ভাতা দিয়েও আজকাল বিদ্যুৎ, গ্যাস পাচ্ছেনা সিংহভাগ জনগন।

এ বিষয়ে জানতে কর্ণফুলী পেপার মিলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড.এম.এম.এ কাদেরের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে এ বিষয়ে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল বলেন, সোমবার সরেজমিনে গিয়ে বিষয়টি সমাধান করার চেষ্টা করবো।