সেনাবাহিনী জনসেবায় ও গুরুত্বপুর্ন ভূমিকা পালন করছে – বীর বাহাদুর এমপি

557

বান্দরবান প্রতিনিধি : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনী যেকোনো দুর্যোগের সময় জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছে। সেনাবাহিনী নিরাপত্তার পাশাপাশি জনসেবায় যেভাবে কাজ করে যাচ্ছে তা অত্যন্ত প্রশংসার দাবী রাখে। তারা দেশের নিরাপত্তার সাথে সাথে জনসেবায় ও গুরুত্বপুর্ন ভূমিকা পালন করছে।

শুক্রবার (২ আগষ্ট) বান্দরবান আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ইমানুয়েল মেডিকেল সেন্টারের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ কর্মসূচীর উদ্বোধনকালে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি এসব কথা বলেন।

বান্দরবান পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শহিদুল এমরান এএফডব্লিউ, পিএসসি, জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, সিভিল সার্জন ডা: অংসুই প্রু মার্মা, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ অংচালু, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য মোঃ শফিকুর রহমান, সদস্য কাজল কান্তি দাশ, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য ও ইমানুয়েল মেডিকেল সেন্টারের চেয়ারম্যান লক্ষীপদ দাশ, বিশিষ্ট ব্যবসায়ী অমল কান্তি দাশ, প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, ইমানুয়েল মেডিকেল সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক পারখুম লুসাই সহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, বান্দরবানে বন্যা পরবর্তী বিভিন্ন রোগ বালাই থেকে জনসাধরণকে সেবা প্রদানের জন্য ইমানুয়েল মেডিকেল সেন্টারের বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম একটি প্রশংসনীয় উদ্যোগ।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু রোগ ছড়িয়ে পড়েছে, তাই আমাদের সকলকে সচেতন থাকতে হবে। বাড়ীর আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে এবং রোগ ব্যাধি দেখা দিলে দেরি না করে ডাক্তারের পরামর্শ নিতে হবে। মন্ত্রী বান্দরবানে কোন ব্যক্তি ডেঙ্গু রোগে আক্রান্ত হলে তার সকল চিকিৎসাভার গ্রহণ করার ও ঘোষণা দেন এবং সকলকে স্বাস্থ্য সচেতন হওয়ার প্রতি অনুরোধ জানান।

বান্দরবান সেনা রিজিয়ন, স্বাস্থ্য বিভাগ ও চট্টগ্রামের চিকিৎসক টিমের সহযোগিতায় বেসরকারি প্রতিষ্ঠান ইমানুয়েল মেডিকেল সেন্টারের আয়োজনে এই চিকিৎসা সেবা বিনামুল্যে ঔষধ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এসময় মেডিসিন, গাইনি, দন্ত, চক্ষুসহ বিভিন্ন বিভাগের ৩০জন বিশেষজ্ঞ ডাক্তার বিনামূল্যে এই চিকিৎসা সেবা কার্যক্রমে অংশ নেয়। জেলা ও উপজেলায় প্রায় ৩ হাজার গরীব ও অসহায় রোগী এসব সেবা গ্রহন করে।