রাঙামাটি জেলা পরিষদের ৭৩ কোটি টাকার বাজেট ঘোষণা

532

নিজস্ব প্রতিবেদক: ২০১৯-২০ অর্থবছরের জন্য ৭৩ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ। প্রস্তাবিত বাজেটে আয় হিসেবে উন্নয়ন ও সংস্থাপন খাতে সরকার হতে ৭০ কোটি এবং পরিষদের নিজস্ব আয় তিন কোটি টাকা উল্লেখ করা হয়েছে।

বুধবার বিকাল ৪টায় পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রস্তাবিত এ বাজেট ঘোষণা করেন।

এ সময় পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. ছাদেক আহমদ, জেলা পরিষদের সদস্য মো. মুছা মাতব্বর, ত্রিদিব কান্তি দাশ, সাধন মণি চাকমা, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, সিভিল সার্জন ডা, শহীদ তালুকদার, নির্বাহী প্রকৌশলী ক্য হলা খই, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেলহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাজেট ঘোষণাকালে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, বাজেটে পরিষদের টোল, ট্যাক্স, ভূমি হস্তান্তর, বিশ্রামাগার ভাড়া, বিনিয়োগের সুদ, উন্নয়ন প্রকল্প হতে কর ও বিবিধ নিজস্ব খাতে তিন কোটি টাকা আয় ধরা হয়েছে। বাকি ৭০ কোটি টাকা সরকার হতে বরাদ্দ প্রাপ্তির প্রত্যাশা করা হচ্ছে। ব্যয় হবে সংস্থাপন খাতে ১১ কোটি, উন্নয়ন খাতে ৫৯ কোটি এবং বিভিন্ন খাতে তিন কোটি টাকা।