ফারুয়া বাজার স্থানান্তরের বিষয়ে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে -দীপংকর তালুকদার এমপি

633

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটি : বন বিভাগের সাথে আলোচনা করে বিলাইছড়ি ফারুয়া বাজার স্থানান্তরের বিষয়ে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন প্রাক্তণ প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, বিলাইছড়ি উপজেলার ফারুয়া এলাকাটা রিজার্ভ ফরেষ্টের আওতায় থাকার কারনে বিষয়টি নিয়ে ফরেষ্ট বিভাগের সাথে আলোচনা করেই বাজার স্থানন্তরের বিষয়ে উদ্যোগ নিতে হবে। এই বিষয়ে সর্বাত্মক সহযোগিতা করা হবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার রাঙ্গামাটি বিলাইছড়ি উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন কালে ব্যবসায়ীদের দাবীর পরিপ্রেক্ষিতে সকলের উদ্দেশ্যে এসব কথা বলেন দীপংকর তালুকদার এমপি।

এ সময় রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, সহ সভাপতি কেরল চাকমা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, ৩ নং ফারুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিদ্যালাল চাকমা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ পারভেজ, বিলাইছড়ি উপজেলার পরিষদের সাবেক চেয়ারম্যান জয় সেন তঞ্চঙ্গ্যা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ সাইদুল সহ উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় তিনি বিলাইছড়ি উপজেলার বিভিন্ন ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। এসময় তিনি ক্ষতিগ্রস্থদের বলেন, যে ক্ষতি হয়েছে তার সবকিছু আমাদের পক্ষে পুরণ করা সম্ভব নয় তবে আমাদের সাধ্যমত যা করার তাই করা হবে।

পরে তিনি ফারুয়া ইউনিয়নের ৬ শত পরিবারের মাঝে খাদ্য শস্য তুলে দেন এবং বিলাইছড়ি বাজারের ১০০ পরিবার এবং কেংড়াছড়ি ইউনিয়নে ১০০ পরিবারের মাঝে খাদ্যশস্য তুলে দেন।

এ সময় রেড ক্রিসেন্ট ইউনিট, জেলা প্রশাসন এর পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের জন্য দেয়া বিভিন্ন ত্রাণ সামগ্রীও বিতরণ করেন দীপংকর তালুকদার এমপি।