খাগড়াছড়িতে সন্ত্রাসীদের গুলিতে ব্যবসায়ী আহত

350

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে সন্ত্রাসীদের গুলিতে রূপচান হোসেন নামে(২৮) মৌসুমি ফল ব্যবসায়ী আহত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের নয় মাইলে এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। তাকে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়েছে।

রূপচান হোসেন রাঙ্গামাটির জেলার লংগদু উপজেলার ইয়ারাংছড়ি গ্রামের বাসিন্দা আব্দুল জালালের ছেলে। ব্যবসায়ীক বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

রূপচান হোসেনের বড় ভাই মফিজ মিয়া জানায়, তারা দুই ভাই লংগদু থেকে কাঁঠালসহ মৌসুমি ফল নিয়ে চট্টগ্রাম যাচ্ছিলেন। নয় মাইল পৌছলে পাহাড় থেকে তিন সন্ত্রাসী ট্রাকটি থামানোর সিগন্যাল দেয়। ট্রাকটি দাঁড়ালে তিন সন্ত্রাসী রূপচান হোসেন কার নাম জানতে চান। রূপচান তার পরিচয় জানালে তাকে নামতে বলে এবং নামার সাথে সাথে অস্ত্র ঠেকিয়ে গুলি করে। সন্ত্রাসীদের মধ্যে দুইজন বাঙালি ও একজন পাহাড়ি। গুলিবিদ্ধ অবস্থায় আমার ভাই প্রায় আধা ঘন্টা রাস্তায় পড়ে ছিল। কেউ সহযোগিতায় এগিয়ে আসেনি। পরে একটি সিএনজি গাড়ী উদ্বার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে আসে। মফিজ মিয়া এ ঘটনার ব্যবসাী বিরোধ দায়ী করেন।

খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসক সাঈদ মো: ইজাজ জানান, রূপচান হোসেনের বুকের বাম পাজরে গুলি লেগেছে। অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডেকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গুলিবিদ্ধ হওয়ার ঘটনা শোনার পর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌছে ঘটনার জড়িতদের আটকের জন্য অভিযান চালাচ্ছে।