শান্তি সম্প্রীতি রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে-বীর বাহাদুর এমপি

217

বান্দরবান প্রতিনিধি :পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাস ও চাঁদাবাজদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে এবং পাহাড়ে শান্তি সম্প্রীতি রক্ষায় সকলের ঐক্যবদ্ধ হওয়া জরুরী। বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামে শান্তি ও উন্নয়ন বজায় রাখতে আন্তরিকভাবে কাজ করছে।

শুক্রবার (৫ জুলাই) বান্দরবান পার্বত্য জেলা পরিষদ মিলনায়তনে ইউএনডিপি ও পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে জেলার ইউনিয়ন পর্যায়ে নারীদের আর্থ সামাজিক অবস্থান উন্নয়নে বিভিন্ন ফলজ চারা, গরু, কফি চারা, পাওয়ার টেইলার সহ কৃষি যন্ত্রপাতি, বাদ্য-যন্ত্র ও ক্রীড়া সামগ্রী বিতরণকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুদত্ত চাকমা, জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসাইন, ইউএনডিপির প্রজেক্ট ম্যানেজার প্রসেঞ্জিত চাকমাসহ বান্দরবানের বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও বান্দরবান জেলা পরিষদের সদস্য ক্য সা প্রু, সদস্য লক্ষীপদ দাশ, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদস্য সিং ইয়ং ম্রো, সদস্য ফিলিপ ত্রিপুরা, সদস্য ম্রাসা খেয়াং, মহিলা সদস্য তিংতিং ম্যা মারমা, মহিলা সদস্য ফাতেমা পারুলসহ বান্দরবানের ৭টি উপজেলার ইউনিয়নের দূর্গম গ্রামের উপকারভোগি কৃষকরা।

এসময় বান্দরবানের বিভিন্ন উপজেলার ইউনিয়ন পর্যায়ের ৩ শত ৪২ জন কৃষকদের মাঝে ৪০ হাজার ৯ শত ৪০টি বিভিন্ন মিশ্র ফলজ চারা আ¤্র পালি, নারিকেল, লিচু চায়না-৩, আপেল কুল, তেজ পাতা, দারু চিনি, লেবু কলম্বো, লটকন, জলপাই, আম লকী ও আমড়া চারা বিতরণ করা হয়।

অন্যদিকে, সদর উপজেলার রাজবিলা, আলিকদম উপজেলা, রোয়াংছড়ি ও রুমা উপজেলার ১ শত ৩০টি পাড়ায় ৯১টি পাওয়ার টিলার, ৯১টি পাম্প মেশিন বিতরণ করা হয়।

ছাড়া এই এলাকার ৬০ জন মৎস্যজীবিদের মাঝে ৩০০ কেজি বিভিন্ন প্রজাতির মাছের পোনা বিতরণসহ বান্দরবানের ১৫টি শিক্ষা প্রতিষ্ঠান ও ১৫টি সাংস্কৃতিক ও ক্রিড়া সংগঠনকে বিভিন্ন ধরনের ক্রিড়া ও সাংস্কৃিতক সামগ্রী বিতরণ করা হয়।