কাপ্তাইয়ে সন্ত্রাসীদের গুলিতে মা ও মেয়ে নিহত

368

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটি : রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের গবাছড়ি গ্রামে সন্ত্রাসীদের গুলিতে মারমা সম্প্রদায়ের মা ও মেয়ে নিহত হয়েছে। সোমবার মধ্যরাতে স্বশস্ত্র সন্ত্রাসীরা তাদের বাসায় গিয়ে এ হামলা চালায়। নিহতরা হলেন ¤্রাসাং সই মারমা(মা) এবং তার মেয়ে সাংনু মারমা।

স্থানীয়রা জানান, কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নে গবাছড়ি আগাপাড়া গ্রামে সোমবার (১ জুলাই) মধ্যরাতে হানা দেয় সশস্ত্র সন্ত্রাসীদের একটি গ্রুপ। এসময় মা ম্রাসাং সই মারমা ও তার মেয়ে মেয়ে সাংনু মারমা নিজ বাড়িতে ঘুমিয়ে ছিল। পরে সশস্ত্র সন্ত্রাসীরা তাদের ঘরে প্রবেশ করে তাদের লক্ষ্য করে গুলি করে চলে যায়। সন্ত্রাসীদের গুলিতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। এ হত্যাকান্ডের পর সশস্ত্র সন্ত্রাসীরা বাঙ্গালহালী বাজারে কয়েক রাউন্ড ফাকা গুলি ছুড়ে চলে যায়।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আশরাফ উদ্দিন হত্যাকান্ডের কথা স্বীকার করে বলেন, সোমবার রাতে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা গুলি করে একই ঘরে মারমা সম্প্রদায়ের মা ম্রাসাং সই মারমা ও তার মেয়ে সাংনু মারমাকে গুলি করে হত্যা করেছে। পুলিশ মঙ্গলবার সকালে গবাছড়া গ্রাম থেকে মা-মেয়ের মরদেহ উদ্ধার করে রাঙ্গামাটি হাসপাতাল মর্গে পাঠিয়েছে। কারা কেন মা-মেয়ের এ হত্যাকান্ড ঘটিয়েছে তা পুলিশ এখনো নিশ্চিত হতে পারেনি। তদন্ত কাজ শুরু হয়েছে বলে জানান তিনি।

মঙ্গলবার (২ জুলাই) ঘটনার খবর পেয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিহত দুই জনের মরদেহ উদ্ধার করেছে।