স্বচ্ছতা ও মেধার ভিত্তিতেই পুলিশে নিয়োগ দেয়া হয়েছে – মোঃ আলমগীর কবীর

422

নিজস্ব প্রতিবেদক : স্বচ্ছতা ও মেধার ভিত্তিতে এবারের পুলিশ কনস্টেবল নিয়োগ প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন রাঙ্গামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর। তারই আলোকে রাঙ্গামাটিতে ১০৩ টাকায় পুলিশ কনস্টেবল নিয়োগ দেয়া হবে বলে জানান তিনি।

গত সোমবার (২৪ জুন) থেকে শুরু হওয়ায় পুলিশ নিয়োগ পরীক্ষার চুড়ান্ত ফলাফল ইতিমধ্যে ঘোষণা করা হয়েছে। জেলা পুলিশ সুপার কার্যালয় থেকে দেওয়া তথ্যমতে মোট ৯৩জন সকল পরীক্ষায় উত্তীণ হয়েছে। এদের মধ্যে সাধারণ কোটায় মেধাভিত্তিক ৭৬জন উত্তীণ হয়েছে। বাকি ১৪ জন (সাধারণ কোটা) মহিলা, মুক্তিযোদ্ধা কোটায় ৩জন ও পোষ্য কোটায় ১জন উর্ত্তীণ হয়েছে। খুব তাড়াতাড়ি এই ৯৩জন নিয়োগপত্র ডাক যোগে প্রেরণ করা হবে বলে জানা গেছে।

বাংলাদেশ পুলিশের আইজিপির ঘোষণা দিয়েছিলেন ১০৩ টাকায় চাকরি মিলবে পুলিশে। সে কথা মাথায় রেখে এবং নিয়োগের ক্ষেত্রে দূর্নীতি রুখতে মেধার ভিত্তিতেই নিয়োগ কার্যক্রম শেষ করা হয়েছে বলে জানান রাঙ্গামাটি পুলিশ সুপার মো. আলমগীর কবীর। তিনি বলেন,রাঙ্গামাটিতে এবার পুলিশ নিয়োগে কোন প্রকার আর্থিক লেনদেনের গুজব শুনা যায়নি। আগামীতে যেন এই ধারা অব্যাহত থাকে সে দিকে নজর রাখতে পুলিশ প্রশাসনের প্রতি উদাত্ত আহবান জানান তিনি।
রাঙ্গামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর (পিপিএম সেবা) বলেন, চেষ্টা করেছি শত ভাগ স্বচ্ছ নিয়োগের। শেষ পর্যন্ত তাই হয়েছে। ৪-৫ শত কনস্টেবল প্রার্থীর মধ্যে যোগ্য ও মেধাবী সর্ব মোট ৯৩জনকে নিয়োগ দেওয়া হয়েছে।

আইজিপি স্যার যে নির্দেশ দিয়েছেন তা অক্ষরে অক্ষরে পালন করে একটি স্বচ্ছ নিয়োগ পরীক্ষা শেষ করেছি। পুলিশের নিয়োগ বিধিমালা অনুয়ায়ি যারা দক্ষ ভাল ও মেধাবি তারাই নিয়োগ পেয়েছে। চ্যালেঞ্জ মোকাবেলায় এই নিয়োগ কাজ শেষ করা হয়েছে। এখনো যদি কোন অনিয়ম দূর্নীতির খবর পাওয়া যায়, তা হলে সঙ্গে সঙ্গে অভিযুক্তদের নিয়োগ বাতিল করা হবে বলে তিনি হুশিয়ারী দেন।