সুবলং এ জেএসএস -সংস্কারপন্থী ও সন্তু লারমা সমর্থিত গ্রুপের গোলাগুলি, নিখোঁজ-১

796

 

নিজস্ব প্রতিবেদক,রাঙ্গামাটি – রাঙ্গামাটির বরকল উপজেলার সুবলং ইউনিয়নের কাচালং দোর এলাকায় জেএসএস সংস্কারপন্থী (এমএন লারমা সমর্থিত) জেএসএস মুল দল (সন্তু লারমা সমর্থিত) ২ গ্রুপের মধ্যে বৃহষ্পতিবার (২৭ জুন) সকালে গোলাগুলির ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে।

এসময় উভয় পক্ষের মধ্যে প্রায় ৫০ রাউন্ডের অধিক গুলি বিনিময় হয়েছে বলে স্থানীয় সুত্রে জানা গেছে। উভয় পক্ষের গোলাগুলিতে জেএসএস সংস্কারপন্থীর একজন কর্মী গুলিবিদ্ধ হয়ে পানিতে পরে নিখোঁজ হয়েছে বলে পুলিশ সুত্রে জানা গেছে। নিখোঁজ ব্যক্তির নাম কোকো চাকমা (২৬)। তার বাড়ি কোথায় এখনো জানা যায়নি।

পুলিশ সুত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে রাঙ্গামাটি থেকে একটি কংকর বোঝায় ট্রলার বোট আরো একটি ইট বোঝায় ট্রলার বোট লংগদুর উদ্দেশ্য সুবলং বাজার ক্রস করে যাচ্ছিল। এ সময় চাঁদার জন্য সুবলং বাজারের মাজারের ঘাটে ভিড়ানোর জন্য চেষ্টা করে জেএসএস এমএন লারমার সংস্কারপন্থীর কর্মীরা। কিন্তু মাল বোঝায় ট্রলারের মালিকরা ঘাটে না ভিড়ে ট্রলার নিয়ে চলে যায়। এসময় জেএসএস সংস্কারপন্থীরা তাদের হাতে আটক থাকা ষ্পীড বোট নিয়ে ওই মাল বোঝায় দুটি ট্রলার বোটকে ধাওয়া করে। এক পর্যায়ে ওই দুটি ট্রলার বোটকে লক্ষ্য করে গুলি করে সংস্কার পন্থীরা। পরে আম বাগান নামক এলাকায় ওৎপেতে থাকা জেএসএস এর মুল দলের সাথে গুলি বিনিময় হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এতে এমএন লারমার সংস্কারপন্থীদের ষ্পীড বোটের ড্রাইভার কোকো চাকমা (২৬) গুলিবিদ্ধ হয়ে পানিতে পড়ে যায় বলে বরকল মডেল থানার ওসি মফজল আহম্মদ খান জানিয়েছেন। তবে কোকো চাকমার ঠিকানা এখনো জানা যায়নি বলে ওসি জানান। এই রিপোর্ট লেখা পর্যন্ত এখনো তার কোন সন্ধ্যান পাওয়া যায়নি।