মাদকের ছোবল থেকে সমাজকে রক্ষা করতে যুবসমাজকে এগিয়ে আসার আহবান

461

 

নিজস্ব প্রতিবেদক,রাঙ্গামাটি: বাংলাদেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে দেশীয় ও আন্তর্জাতিক মহল বাংলাদেশে মাদকের বিস্তার ঘটাচ্ছে এবং বর্তমান সরকারের চলমান অগ্রযাত্রা ব্যাহত করতে অত্যন্ত সুপরিকল্পিতভাবে এসব ষড়যন্ত্র করা হচ্ছে বলে মন্তব্য করেছেন আলোচকবৃন্দ।

মাদকের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে বুধবার (২৬জুন) রাঙ্গামাটি জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে শিল্পকলা একাডেমিতে আয়োজিত র‌্যালী পরবর্তী আলোচনাসভায় আলোচকবৃন্দ এসব কথা বলেন।

রাঙ্গামাটির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এস এম শফি কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর।

আলোচনাসভায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙ্গামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মাঈন উদ্দীন, রাঙ্গামাটি জেলা সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, মাদকদ্রব্য অধিদপ্তরের রাঙ্গামাটির কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল হামিদ প্রমূখ।

সভায় বক্তারা বলেন, মাদক ব্যবহারের প্রতি বর্তমান সরকারের কঠোর নজরদারি রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার মাদক ও সন্ত্রাস নির্মূলে যে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে, সেই নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে এবং সমাজকে মাদকমুক্ত করার প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

বক্তারা আরো বলেন,মাদকদ্রব্য নিয়ন্ত্রনে বর্তমান সরকার জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধপরিকর। সমাজে মাদকের বিস্তার ঠেকাতে প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এক সাথে কাজ করছে। মাদক পাচার রোধে মাদক দ্রব্য অধিদপ্তর ও পুলিশ প্রশাসন যথেষ্ট সচেতন রয়েছে। তাই সমাজে মাদকের ভয়াবহ ছোবল থেকে মুক্তি পেতে যুবসমাজকে এগিয়ে আসার আহবান জানান বক্তারা।

এর আগে সকালে ‘সুস্বাস্থ্যেই সুবিচার, মাদক মুক্তির অঙ্গীকার’ এর প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে রাঙ্গামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে জেলা শিল্পকলা একাডেমি পর্যন্ত একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।