লেখাপড়ার পাশাপাশি ক্রীড়ার বিকল্প নেই – আকবর হোসেন চৌধুরী

453

নিজস্ব প্রতিবেদক,রাঙ্গামাটি : রাঙ্গামাটি পৌরসভার মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী বলেছেন, লেখাপড়ার পাশাপাশি ক্রীড়ার বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমে নতুন প্রজন্ম শরীর গঠনের পাশাপাশি নিজেকে সঠিক পথে তৈরী করতে পারে।

বৃহস্পতিবার বিকেলে রাঙ্গামাটি চিংহ্লা মং মারী ষ্টেডিয়ামে পৌরসভা পর্যায়ে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফাইনাল খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী এসব কথা বলেন।

স্বর্ণটিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজির আহমদ তালুকদারের সঞ্চালনায় ও রাঙ্গামাটি সদর উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্টের আহবায়ক উপজেলা সহকারী শিক্ষা অফিসার তাসী চাকমাসহ বিভিন্ন স্কুলের শিক্ষক শিক্ষিকা ও কর্মকর্তাবৃন্দ।

পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম থেকে অনেক প্রতিভাবান খেলোয়াড় জাতীয় পর্যায়ে উঠে এসেছে। তাদের মাধ্যমে দেশ ও দেশের বাইরে পার্বত্য চট্টগ্রামের সুনাম ছড়িয়ে পড়েছে। এতাদের মত করে ভবিষ্যতে ও যাতে পার্বত্য চট্টগ্রাম থেকে মেধাবী খেলোয়াড় বের হয়ে আসে সেদিকে সকলকে লক্ষ্য রাখতে হবে।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় বঙ্গবন্ধু গোল্ডকাপে কাটাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় ৭-৬ গোলে ঝগড়া বিল সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে কাটাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় ৪-০ গোলে রানী দয়াময়ী উচ্চ বিদালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।