উন্নয়নের স্বার্থে পার্বত্য চট্টগ্রামে সম্প্রীতি বজায় রাখতে হবে – দীপংকর তালুকদার এমপি

544

লংগদু প্রতিনিধি : উন্নয়নের স্বার্থে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল সম্প্রদায়ের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সকলের প্রতি আহবান জানান দীপংকর তালুকদার এমপি।

রাঙ্গামাটির লংগদু উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারীদের সাথে মতবিনিময় ও উপজেলা প্রশাসনের মাসিক আইনশৃঙ্খলা সভায় প্রধান অতিথির বক্তব্যে র প্রাক্তণ প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপির এসব কথা বলেন।

বৃহস্পতিবার লংগদু উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে নির্বাহী অফিসার প্রবীর কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাক্তণ প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি আবাসন ব্যবস্থা, বিদ্যুৎ এবং রাস্তাঘাট, ব্রিজ এর সংস্কার মূলক কাজের দ্রুত সমাধানের নিশ্চয়তা প্রদান করেন এবং বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে পার্বত্য চট্টগ্রামে ব্যাপক উন্নয়ন দেখে একটি পক্ষ সহ্য করতে না পেরে মিথ্যাচার করে বেড়াচ্ছে। এসব মিথ্যাবাদী ও ষড়যন্ত্রকারীদের কোন ধর্ম নেই। তাদের চিহ্নিত করে সমাজ বিতাড়িত করার জন্য তিনি সকলকে আহবান জানান।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লংগদু উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল বারেক সরকার, লংগদু জোনের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর মাহমুদুল হাসান এসবিপি, রাজনগর জোনের মেডিকেল অফিসার ক্যাপ্টেন আবু সাইদ মোঃ মোশাররফ হোসেন, বাইট্টাপাড়া ৩৬ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক মজিবুল হক, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য মো. জানে আলম, লংগদু থানা অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত, দীঘিনালা বিদ্যুৎ বিভাগের আবাসিক কর্মকর্তা প্রকৌশলী রতন কুমার দে, লংগদু উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ডা. অরবিন্দ চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, সকল ইউপি চেয়ারম্যান, সকল সরকারি কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন বিদ্যালয়, মাদ্রাসার প্রধানগণ, বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, সহ স্থানীয় বিভিন্ন শ্রেনীর পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গন উপস্থিত ছিলেন।

দীপংকর তালুকদার আরো বলেন, প্রধানমন্ত্রী পার্বত্য চট্টগ্রামে বিদ্যুতায়নের জন্য পাচঁশত কোটি টাকা বরাদ্ধ দিয়েছে। লংগদু উপজেলাবাসী অবশ্যই এর সুফল পাবে। আইনশৃঙ্খলা ও মতবিনিময় সভায় উপস্থিত ব্যক্তিরা প্রধান অতিথির কাছে বিভিন্ন দাবি তুলে ধরেন।

সভায় প্রধান অতিথি দীপংকর তালুকদার এমপি বক্তব্যে তিনি লংগদু অফিসার্স ক্লাব ও কর্মচারী ক্লাবঘর পাকা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাবেন জানিয়ে দুই ক্লাবকে উন্নয়নের জন্য দুই লক্ষ টাকা করে চার লক্ষ টাকা অনুদান প্রদানের ঘোষনা প্রদান করেন।

পাশাপাশি উপজেলা থেকে সন্ত্রাসী ও চাঁদাবাজি নির্মূলের লক্ষ্যে লংগদু জোন ও রাজনগর বিজিবি জোন কে অবগত করেন এবং আইনশৃঙ্খলা বাহিনী কে সর্তক থাকার পরামর্শ দেন দীপংকর। এসময় হতদরিদ্র ৩ জন ব্যক্তিকে সোলার, টিনসহ ৬,০০০ হাজার টাকার চেক প্রদান করেন অতিথিবৃন্দ।