৯জুন রবিবার খাগড়াছড়িতে সড়ক অবরোধ

441

ডেক্স রিপোর্ট, পাহাড়ের আলো ডট কম – সংরক্ষিত মহিলা আসনের এমপি বাসন্তী চাকমা পার্বত্য অধিকার ফোরামের দাবী অনুযায়ী খাগড়াছড়ি ত্যাগ না করায় এবং সংগঠনটির ৪দফা দাবী বাস্তবায়নের দাবীতে ৯জুন রবিবার খাগড়াছড়ি পার্বত্য জেলায় পূর্বঘোষিত সকাল সন্ধ্যা সড়ক অবরোধ কর্মসূচী বহাল থাকবে বলে ঘোষণা দিয়েছেন পার্বত্য অধিকার ফোরাম খাগড়াছড়ি জেলা শাখা।

গণমাধ্যমে পাঠানো পার্বত্য অধিকার ফোরামের দপ্তর সম্পাদক পারভেজ আহম্মেদ কর্তৃক স্বাক্ষরিত এক বিবৃতিতে পূর্বের নির্ধারিত এ কর্মসূচী বলবৎ থাকবে বলে নিশ্চিত করেন সংগঠনটির নেতৃবৃন্দ।

কর্মসূচী চলাকালীন খাগড়াছড়ি জেলা হতে সকল ধরনের যানবাহন আসা যাওয়া বন্ধসহ পাশ^বর্তী উপজেলার সাথে অন্য উপজেলার যোগাযোগ বন্ধ থাকবে বলে বিবৃতিতে জানানো হয়।

তবে কর্মসূচী চলাকালীন সময়ে রোগী পরিবহনকারী এম্বুল্যান্স, বরযাত্রী সহ বিয়ের গাড়ি ,খবরের কাগজের গাড়ি ও সংবাদ মাধ্যমের কাজে নিয়োজিত ব্যক্তিদের গাড়ি ব্যতিত সকল ধরনের যানবাহন চলাচল করতে পারবে।

উল্লেখ্য যে গত ২ মার্চ’১৯ ইং হতে বাসন্তি চাকমা এমপির বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তিন পার্বত্য জেলায় সংবাদ সম্মেলন, মানববন্ধন , প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল, কুশপুত্তলিকা দাহ সহ চারদফা দাবীতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।
এর আগে পার্বত্য অধিকার ফোরামের উদ্যোগে গত ৭জুন খাগড়াছড়িতে ৪দফা দাবীতে বিক্ষোভ মিছিলসহ মূল সড়ক অবরোধ করে ।

সংগঠনটির চার দফা দাবীগুলো হচ্ছে –
১. বাসন্তী চাকমা কে ০৭/০৬/১৯ ইং দুপুর ১ টার মধ্যে পাহাড় ত্যাগ করা।
২. বাসন্তী চাকমার উগ্র সাম্প্রদায়িক, মিথ্যা বক্তব্যের জন্য আনুষ্ঠানিক ভাবে সংসদে দাড়িয়ে জাতির কাছে ক্ষমা চেয়ে তার বক্তব্য প্রত্যাহার করে নেয়া।
৩. অসাম্প্রদায়িক আওয়ামীলীগের সদস্য হয়েও উগ্র সাম্প্রদায়িক বক্তব্য প্রদান করায় তাকে মহিলা আওয়ামীলীগ হতে বহিস্কার করা।
৪. একজন অসাম্প্রদায়িক নারী কে সংরক্ষিত মহিলা আসনে সংসদ হিসেবে মনোয়ন ।

সংগঠনের ডাকে অবরোধ সফল করতে সকলের সহযোগীতা কামনা করেছে পার্বত্য অধিকার ফোরাম।