ঋণের দায়ে যুবকের আত্মহত্যা

243

বান্দরবান প্রতিনিধি -বান্দরবানে ঋণের দায়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে মো. জাহেদ নামে এক যুবক। সোমবার (২৭ মে) বালাঘাটা ১নং ওয়ার্ডের গুদার পাড় এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জাহেদ গুদার পাড় এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে।

নিহতের সহধর্মিনী জানান, প্রতি সপ্তাহে তাকে ৫ টি সমিতির ঋণের টাকা পরিশোধ করতে হয়। লোনের টাকা যোগাড় করতে না পারায় বাসায় এসে তাদের স্বামী স্ত্রীর সাথে এ নিয়ে ঝগড়া সৃষ্টি হয়। এক পর্যায়ে হঠাৎ করে কাউকে কিছু না বলে মোহাম্মদ জাহেদ ঘরের দরজা বন্ধ করে গাছের খুটির সাথে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করে।

পরবর্তীতে ঘরের অন্যান্য সদস্যরা তাকে ডাকাডাকি শুরু করলে ঘরের দরজা না খোলায় সবার মনে সন্দেহ সৃষ্টি হয় এক পর্যায়ে সবাই বাসার দরজায় জোরে ধাক্কা দিলে দরজা ভেঙ্গে দেখতে পায় গাছের খুটির সাথে ঝুলে আছে তার লাশ।

এরপর বাসায় কান্নাকাটি শুরু হলে এলাকার লোকজন এসে ঘটনাটি দেখতে পেয়ে বান্দরবান সদর থানায় বিষয়টি অবহিত করেন। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশটি উদ্ধার করেন।

এ বিষয়ে বান্দরবান সদর থানার পুলিশ কর্মকর্তা প্রিয়াল পালিত জানান, আমরা এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশটি উদ্ধার করা হয়েছে। আত্মহত্যার মূল বিষয়টি খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি।