সাড়ে ১৫ ঘন্টা পর নিখোঁজ অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা মরদেহ উদ্ধার

225

বাঘাইছড়ি প্রতিনিধি – বাঘাইছড়ি উপজেলার কাচালং নদীতে স্ত্রীকে নিয়ে মাছ ধরতে গিয়ে নিখোঁজ প্রশান্ত চাকমা (৬২) এর মরদেহ সাড়ে ১৫ ঘন্টার পর উদ্ধার করা হয়েছে। নিহত প্রশান্ত চাকমা একজন অবসরপ্রাপ্ত উপ সহকারী কৃষি কর্মকর্তা ছিলেন।
বুধবার (১৫ মে) সন্ধ্যা ৭টার দিকে প্রশান্ত চাকমা নদীতে মাছ ধরার সময় হঠাৎ পা পিছলে কাচালং নদীতে পড়ে গিয়ে নিখোঁজ হন তিনি। বৃহস্পতিবার (১৬ মে) সকাল সাড়ে ১০টায় তার মরদেহ উদ্ধার করা হয়।

জানা যায়, বুধবার (১৫ মে) সন্ধ্যা ৭টার দিকে প্রশান্ত চাকমা কাচালং নদীতে মাছ ধরার সময় হঠাৎ পা পিছলে নদীতে পড়ে যায়। এরপর থেকেই তিনি নিখোঁজ হন। এসময় তার স্ত্রী’র আশেপাশের মানুষদের ডাক দিলে তারা তাকে উদ্ধার করতে চেষ্টা চালায়। পরে রাত সাড়ে ১০টা পর্যন্ত জাল টেনে প্রশান্ত চাকমার কোন খোঁজ না পেয়ে উপজেলা প্রশাসনকে এব্যাপারে জানানো হলে প্রশাসনের পক্ষ থেকে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সহযোগিতা চাওয়া হয়। রাতে উদ্ধার অভিযান বন্ধ থাকে।

বৃহস্পতিবার (১৬ মে) সকাল ৯টায় ডুবুরি দল বাঘাইছড়ি এসে পৌঁছালে আবার উদ্ধার অভিযান শুরু করা হয় এবং সাড়ে ১০টার দিকে কাচালং নদী থেকে অবসরপ্রাপ্ত উপ সহকারী কৃষি কর্মকর্তা প্রশান্ত চাকমার মরদেহ উদ্ধার করে।

এসময় বাঘাইছড়ি উপজেলা নিবার্হী কর্মকর্তা আহসান হাবীব, বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ মঞ্জুরুল, রূপকারী ইউনিয়নের চেয়ারম্যান শ্যামল চাকমা ও ২৭ বিজিবি’র একটি উদ্ধার সহযোগি দল উপস্থিত ছিলেন।

নিহতের মরদেহ বাঘাইছড়ি থানায় নিয়ে যাওয়ার পর প্রয়োজনীয় কার্যক্রম শেষে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

এব্যাপারে উপজেলা নিবার্হী কর্মকর্তা আহসান হাবীব জিতু বলেন, এই ধরনের দূর্ঘটনা খুবই দুঃখজনক। আমরা প্রশাসনের পক্ষ থেকে তার পরিবারের আর্থিক সহায়তা প্রদান করবো।