বাঘাইছড়ি হত্যাকান্ডের সাথে জড়িতদের খুজে বের করে আনার দাবী ঊষাতনের

395

নিজস্ব প্রতিবেদক: রাঙামাটির সাবেক সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রামের জনসংহতি সমিতির সহ সভাপতি উষাতন তালুকদার বলেছেন, গত ১৮ মার্চ নির্বাচনে কারচুপির অভিযোগ এনে বাঘাইছড়িতে একজন প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করেছেন সকালে, বিকালে ভোট গ্রহন শেষে ফেরার পথে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের উপর নির্মমভাবে  ব্রাশ ফায়ার করে হত্যা করে দুবৃর্ত্তরা, সকালে প্রত্যাহার, বিকালে হত্যাকান্ড, এধরনের হত্যাকান্ডের আমরা নিন্দা জানাই।  ঘটনাগুলো  কাকতালীয়ভাবে ঘটলেও আমরা সরকার এবং প্রশাসনের কাছে দাবি জানাই, প্রকৃত দোষীদের আইনের আওতায় আনুন বিচার করুন কিন্তু এই ঘটনাকে কেন্দ্র করে যেন সাধারন মানুষ যেন হয়রানির শিকার না হয়, পাহাড়ে যেন অস্থিরতা সৃষ্টি না হয় সেদিকে খেয়াল রাখবেন।

বিজু, সাংগ্রাই, বৈসুক, বিষু, বিহু, সাংক্রান পালন কমিটির উদ্যেগে রাঙামাটিতে আয়োজিত আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে উষাতন তালুকদার এসব কথা বলেন।

এদিকে অনুষ্ঠান উদ্বোধনের পর শুরু হয় ক্ষুদ্র নৃ গোষ্ঠী শিল্পীদের নিয়ে প্রদর্শনী নত্যৃ। প্রকৃতি রঞ্জনের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, অধ্যাপক মংসানু চৌধুরী। সভা শেষে রাঙামাটি শহরে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি পৌরসভা থেকে শুরু হয়ে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়। তিনদিন ব্যাপী অনুষ্ঠানের মধ্যে রয়েছে ঐতিহ্যবাহী খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, নদীতে ফুল ভাসানোর মধ্যে দিয়ে শেষ হবে।