পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ হতে সংবর্ধনা প্রদান

347

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটি-পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পরিবারের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। শনিবার সন্ধ্যায় রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি। সংবর্ধনানুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব জনাব মো: মেজবাহুল ইসলাম এবং উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান জনাব শাহীনুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে সংবর্ধিত অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল পার্বত্য এলাকাকে উন্নত করা। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, পাশাপাশি এগিয়ে যাচ্ছে পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন। পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে তিনি সকল ধর্ম বর্ণের মানুষকে ঐক্যবদ্ধভাবে বর্তমান সরকারকে সহযোগিতা করার মনোভাব নিয়ে এগিয়ে আসার আহবান জানান। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিবারের পক্ষ থেকে সংবর্ধিত করায় তিনি সকল কর্মকর্তা-কর্মচারীকে প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে ভূমিকা রাখতে কাজের প্রতি সকলকে আরো দায়িত্বশীল হওয়ার পরামর্শ দেন মন্ত্রী।

সংবর্ধনা অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান জনাব নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, আজকের দিনটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের একটা দিন। তিনি বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২ বার চেয়ারম্যান এর দায়িত্ব পালন করেছিলেন।
তাই পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুরকে সংবর্ধনা দিতে পেরে উন্নয়ন বোর্ড পরিবারের সকল সদস্য অত্যন্ত আনন্দিত বলে তিনি জানান। তিনি আরো বলেন, বর্তমান সরকারের সময়ে যে ভাবে পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন কার্যক্রম দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে আগামীতে ও পার্বত্য চট্টগ্রামের সকল উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিতে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব জনাব মো: মেজবাহুল ইসলাম বলেন, পার্বত্য চট্টগ্রামে সরকার সুষম উন্নয়ন চায়।পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পাহাড়ের প্রত্যন্ত এলাকায় সুষম উন্নয়নের জন্য বড় ভূমিকা রাখছে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি এবং বিশেষ অতিথিবৃন্দকে পার্বত্য চট্টগ্রামের ঐতিহ্য অনুযায়ী উত্তরীয় পরিয়ে বরণ করে নেয়া হয়। এর পর পার্বত্য মন্ত্রীকে মানপত্র এবং সম্মাননা স্মারক দিয়ে সংবর্ধিত করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান জনাব নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি। সংবর্ধনা অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন বোর্ডের সদস্য-পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান শাহীনুল ইসলাম। আরো বক্তব্য রাখেন নির্বাহী প্রকৌশলী মো: মুজিবুল আলম এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্মচারী কল্যাণ পরিষদে সভাপতি জনাব মো: মোরশেদ আলম ।