অবৈধ অস্ত্রের বিরুদ্ধে সাংবাদিকদের লেখনি আরো তীব্র হওয়া দরকার- সংসদ সদস্য দীপংকর তালুকদার (এমপি)

1481

স্টাফ রির্পোটার: পাহাড়ের অবৈধ অস্ত্রের বিরুদ্ধে সাংবাদিকদের লেখনি আরো তীব্র হওয়া দরকার বলে মস্তব্য করেছেন রাঙামাটির ২৯৯নং আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, পাহাড়ে অবৈধ অস্ত্রের মুখে পাহাড়ের মানুষ জিম্মি হয়ে আছে। অবৈধ অস্ত্রধারীদের অত্যাচারে কেউ শান্তিতে বসবাস করতে পারছে না। ব্যবসায়ীরাও স্বাধীনভাবে তাদের ব্যবসা করতে পারছে না। এমনকি সাংবাদিকরাও স্বাধীন ভাবে কাজ করতে পারছে না।

আজ সোমবার (১৪ জানুয়ারী) দুপুরে রাঙামাটি প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এর উদ্যোগে তিন দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদপত্র বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থানীয় সাংবাদিকরা গুরুত্বসহকারে তাদের দায়িত্ব পালন করেছে। যার কারণে অবৈধ অস্ত্রধারীরা নির্বাচন ও নির্বাচনের ফলাফলের ক্ষেত্রে কোন প্রকার প্রভাব ফেলতে পারেনি। তাই তিনি সাংবদিকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

দীপংকর আরো বলেন, এলাকার কাজ করতে গেলে সমালোচনা হবে। সমালোচনা না থাকলে কাজটির ভালো-মন্দ যাচাই করা যাবে না। তবে সে সমালোচনা যেনো নিন্দা না হয়। আমি যে কাজগুলো করবো তা সমালোচনা করবেন এবং আমাকে সঠিক ভাবে কাজ করার সহযোগিতা করবেন। সাংবাদিকরা সব সময় আমার পাশে ছিলো, আছে , থাকবে বলে আমি বিশ্বাস করি।

আয়োজিত অনুষ্ঠানে জাতীয় গণমাধ্যম ইনষ্টিটিউট এর পরিচালক নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশিক্ষণ প্রকৌশল) এবং সহকারী প্রকল্প পরিচালক মোঃ নজরুল ইসলাম, রাঙ্গামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল বক্তব্য রাখেন।

প্রদান অতিথির বক্তব্য শেষে রাঙামাটিতে প্রশিক্ষণরত সাংবাদিকদের সংসদ সদস্য দীপংকর তালুকদার সনদপত্র বিতরণ করেন।

ইউনিসেফের সহযোগিতায় গণমাধ্যম ইনষ্টিটিউটের এই প্রশিক্ষণে রাঙ্গামাটি কর্মরত ২৫জন সাংবাদিক অংশগ্রহন করেন।