কাউখালীতে আওয়ামীলীগ বিএনপির সংঘর্ষে ইউনিয়ন যুবলীগ নেতা নিহত

392

নিজস্ব প্রতিবেদক – একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন রাঙ্গামাটির কাউখালীতে উপজেলার ঘাগড়া ইউনিয়নের কাশখালীতে আওয়ামীলীগ বিএনপির সংঘর্ষে ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক বাছির উদ্দিন নিহত হয়েছে।

যুবলীগ নেতা বাছির উদ্দিন হত্যার বিষয়ে জানতে চাইলে রাঙ্গামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর বলেন, কাউখালী উপজেলার কাশখালীতে শনিবার রাতে আওয়ামীলীগ বিএনপির মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।রবিবার সকালে ভোট কেন্দ্র যাওয়ার সময় পূর্বের ঘটনার জের ধরে বিএনপির কর্মীদের হামলায় উভয় পক্ষের মধ্যে ১৫-২০ জনের মত আহত হলেও যুবলীগ নেতা বাছির উদ্দিন ও তার আসলাম গুরুতর আহত হয়।
এ সময় আহত যুবলীগ নেতাসহ আসলামকে চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়। তাদের দুই জনকে চট্টগ্রাম মেডিকেলে নেয়ার পথে বাশির উদ্দিন নিহত হয়।
বর্তমানে রাঙ্গামাটির সার্বিক আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

এদিকে রাঙ্গামাটিতে সকাল ৮টা থেকে শান্তিপুর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়। এ আসনে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটাররা সকাল থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়া শুরু করেন। সকাল থেকে প্রত্যেক ভোট কেন্দ্রে নারী ভোটারের উপস্থিতি ছিলো বেশী। বিশেষ করে পাহাড়ী নারী পুরুষ ভোটারেরা সকাল থেকে উৎসব মুখর পরিবেশে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা যায়।

রাঙ্গামাটির ২৯৯ নং সংসদীয় আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে রয়েছেন নৌকা প্রতীকে আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদার, বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী মনি স্বপন দেওয়ান, জেএসএস স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার, জাতীয় পার্টির লাঙ্গলের প্রার্থী পারভেজ তালুকদার, ওয়াকার্স পার্টির কোদালের প্রার্থী জুই চাকমা ও ইসলামী আন্দোলনের হাতপাখার প্রার্থী মোঃ জসিম উদ্দিন প্রতিদ্বন্ধিতা করছেন। ৬ জন প্রার্থী হলে ও লড়াই হবে আওয়ামীলীগ, জেএসএস ও বিএনপির প্রার্থীর মধ্যে।
রাঙ্গামাটিতে এবার মোট ভোটার ৪লক্ষ ১৮হাজার ২৪৮জন। এর মধ্যে নতুন ভোটার হচ্ছে ৩৯হাজার ৫৬৩জন। রাঙ্গামাটি পার্বত্য জেলায় ১০টি উপজেলা ও ২টি পৌরসভা নিয়ে মোট ভোট কেন্দ্র হচ্ছে ২০৩টি। জেলায় ৪ হাজারের বেশী আইনশৃংখলা বাহিনী নিরাপত্তার দায়িত্বে রয়েছে বলে জানা গেছে।