কাউখালীতে আওয়ামীলীগের নৌকার সমর্থনে জন সমাবেশ জন সমুদ্রে পরিণত

603

নিজস্ব প্রতিবেদক: প্রচারনার শেষ দিনে কাউখালীতে আওয়ামীলীগের নৌকার সমর্থনে জন সমাবেশ জন সমুদ্রে পরিণত হয়েছে। কাউখালী উপজেলার ডাক বাংলো পুর্ব শিয়ালবুক্কা স্কুল মাঠে কানাই কানাই পরিপুর্ণ জনসমুত্রে নৌকার পক্ষে ভোট চাইলেন আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদার। নৌকা নৌকা এই শ্লোগানে মুখরিত কাউখালী উপজেলার বেতবুনিয়ার প্রতিটি মানুষের মুখে যেন একই শ্লোগান। বেতবুনিয়া বাজার থেকে বিশাল গণ মিছিলে যোগ দিয়েছেন কয়েক হাজার মানুষ। বিশাল জনসমুদ্রের মিছিলে দীপংকর তালুকদারকে মোটর জীপে চড়িয়ে আওয়ামীলীগ ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা পিছন পিছন হেঁটে নৌকা নৌকা করে শ্লোগান তুলে।

পরে রাঙ্গামাটি বেতবুনিয়া ডাক বাংলো পুর্ব শিয়ালবুক্কা স্কুল মাঠে সমাবেশে বক্তব্য দীপংকর তালুকদার বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হলে কাউখালী উপজেলায় প্যারা মেডিকেল কলেজ স্থাপন, কাউখালীতে আধুনিক হাসপাতাল, সহ বিভিন্ন উন্নয়নের কথা বলেন দীপংকর তালুকদার। তিনি বলেন, আওয়ামীলীগের গণ জোয়ার দেখে বিএনপি ও জেএসএস এর মাথা নষ্ট হয়ে গেছে। তাদের আবোল তাবলে বকুনীতে রাঙ্গামাটির মানুষ অতিষ্ট হয়ে গেছে। তিনি বলেন, রাঙ্গামাটির মানুষ ২০১৪ সালের মতো ভুল করবে না বলে দলে দলে নৌকার সমর্থনে মাঠে নেমেছে। পাহাড়ী-বাঙ্গালী সকল সম্প্রদায়ের মানুষ আজ নৌকার পতাকা তলে এসে সমতেব হয়েছে।

দীপংকর তালুকদার বলেন, জেএসএস এর অস্ত্রধারীরা ২০১৪ সালের মতো এখনো পাহাড়ের মানুষদেরকে চাপ প্রয়োগ করছে। তাদের এই চাপে ভীত না হয়ে মানুষ আমাদেরকে ফোন করছে। তিনি বলেন, সময় আছে আরো দু দিন ভুল করবে না জনগন আপনাদের উপর ক্ষেপে গেলে কিন্তু কাপ্তাই হ্রদের পানিও আপনাদেরকে বাঁচাতে পারবে না। দৌড়ে পানিতে পড়বেন শীত কাল ঠান্ডায় জমে যাবেন।
তিনি প্রশাসনে সহযোগিতা আহবান করে বলেন, প্রশাসন নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছে। প্রতিটি পাড়ায় পাড়ায় নিরাপত্তা বাহিনীর টহল জোর দার করে জনগনকে ভোট দানে উদ্বুদ্ধ করতে আহবান জানান তিনি।

কাউখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত জন সমুদ্রের সমাবেশে বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, রাঙ্গামাটি মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, কাউখালী উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান অংশি মারমা, কাউখালী উপজেলার চেয়ারম্যান এস,এম চৌধুরী সহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।
পার্বত্য অঞ্চলের অবৈধ অস্ত্রধারীদেও প্রসঙ্গে দীপংকর বলেন, শান্তিপ্রিয় পাহাড়ী-বাঙ্গালী রাঙ্গামাটিবাসী অবৈধ অস্ত্রধারী, সন্ত্রাসী, চাঁদাবাজ ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে নৌকা মার্কায় ভোট দিয়ে শান্তি ও গণতন্ত্রের পক্ষে ব্যালটকে অস্ত্র হিসেবে প্রয়োগ করবে। তিনি বলেন, আজকে লংগদুসহ রাঙ্গামাটির দশ উপজেলায় শেখ হাসিনার নৌকার পক্ষে যে গণ জোয়ার সৃষ্টি হয়েছে, তাতে গণতন্ত্রের বিপক্ষ শক্তি অবৈধ অস্ত্রধারীদের পরাজয় ঘটবে।

এর আগে দীপংকর তালুকদার বেতবুনিয়া ইউনিয়নের সোনাইছড়ি, মনাইপাড়া শিয়াল বুক্কা সহ বিভিন্ন এলাকায় পথ সভা ও জনসমাবেশে বক্তব্য রাখেন। প্রতিটি পথ সভায় হাজার হাজার জনগন অংশ গ্রহণ করেন।