পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান অব্যাহত থাকবে – প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা

353

নিজস্ব প্রতিবেদক – প্রধান নির্বাচন কমিশনার কে,এম নুরুল হুদা বলেছেন,পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।এ বিষয়ে আইনশৃংখলা বাহিনী তাদের দায়িত্ব পালন করবেন। পার্বত্য চট্টগ্রামে আইনশৃংখলা বাহিনীর প্রশংসা করে প্রধান নির্বাচন কমিশনার বলেন, নানিয়ারচর উপজেলায় ইতিপুর্বে যে নির্বাচন হয়েছে তাতে সেনাবাহিনীসহ অন্যান্য সকল বাহিনীর ভূমিকা ছিল প্রশংসনীয়। তাদের ঐকান্তিক প্রচেষ্টায় নানিয়ার চরে একটি সুষ্টু নির্বাচন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকালে রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠীর ইনিষ্টিটিউটে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তিন পার্বত্য জেলার আইন শৃঙ্খলা বিষয়ক সভায়  তিনি এ সব কথা বলেন ।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে ৩টি সংসদীয় আসন থাকলে ও আয়তনের দিক দিয়ে পার্বত্য এলাকার বিশাল অঞ্চল দেশের জন্য অনেক গুরুত্বপুর্ন। তাই আগামী সংসদ নির্বাচন যাতে অবাধ ও সুষ্টুভাবে সম্পন্ন করা যায় সেজন্য সেনাবাহিনী,পুলিশ, বিজিবিসহ আইনশৃংখলা রক্ষার দায়িত্বে থাকা সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

সিইসি আরো বলেন,পার্বত্য অঞ্চল জাতির জন্য খুবই গুরুত্বপুর্ন এলাকাম বৃটিশ আমল থেকেই এ এলাকার একটি বৈশিষ্ট্য আছে, এ অঞ্চলে বসবাসরত বিভিন্ন সম্প্রদায়ের নিজস্ব সংস্কৃতি রয়েছে। সমতলের মতো পাহাড়ে ও যাতে সুষ্টু নির্বাচন করা হয় তার জন্য সকলকে তার দায়িত্ব নিরপেক্ষভাবে পালন করতে হবে।
নির্বাচনের দিন ভোট কেন্দ্রে কোন দল ও মত কিংবা ব্যাক্তি বিশেষ পছন্দের কোন প্রভাব যাতে না পড়ে সে দিকে সতর্ক থাকতে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে,এম নুরুল হুদা। তিনি ভোটারদের ভোট প্রদানের ক্ষেত্রে ও যাতে কোন অন্যান্য প্রভাব পড়ে না পরে সে দিকেও নিশ্চিত করারও নির্দেশ দেন।
সভায় নির্বাচন কমিশনার অবশরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাৎ হোসেন, নির্বাচন কমিশনের সচিব মোঃ হেলাল উদ্দিন আহমেদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি গোলাম ফারুক, চট্টগ্রাম ২৪ পদাতিক ডিবিশনের চৌধুরী মোঃ আজিজুল হক হাজারী।  আইন শৃঙ্খলা সভায় তিন পার্বত্য জেলার, তিন জেলা প্রশাসক, তিন পার্বত্য জেলার রিজিয়ন কমান্ডার, তিন পার্বত্য জেলার বিজিবি কমান্ডার, তিন জেলার পুলিশ সুপার, সহকারী নির্বাচন রিটানিং কর্মকর্তা সহ নির্বাচনে আইন শৃঙ্খলায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।