উৎসব মুখর পরিবেশে রাঙামাটি আসনের একক নৌকার মাঝি দীপংকর তালুকদারসহ ১২জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

423

নিজস্ব প্রতিবেদক: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য জেলা আওয়ামীলীগের সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য এবং সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী, একাদশ জাতীয় সংসদ নির্বাচন রাঙামাটি আসনের একক নৌকার মাঝি জননেতা জনাব দীপংকর তালুকদার রাঙামাটি জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা একেএম মামুনুর রশীদের কাছে মোট ১২জন প্রার্থীর মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

আজ দুপুরের পর জেলা আওয়ামীলীগের সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য এবং সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী, একাদশ জাতীয় সংসদ নির্বাচন রাঙামাটি আসনের একক নৌকার মাঝি জননেতা জনাব দীপংকর তালুকদার উৎসব মুখর পরিবেশে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এসময় দলের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

মনোনয়ন পত্র জমা দিয়ে নিজেদের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ২০১৪ সনের নির্বাচনে জেএসএস ভোট কেড়ে নিয়েছিল এবার বিপুল ভোটে জনগন তাকে নির্বাচিত করবে।

তিনি আরো বলেন, গত নির্বাচনে জনসংহতি সমিতি (জেএসএস) ৫৩টি কেন্দ্রে ভোট ডাকাতি করেছে। অবৈধ অস্ত্রধারীরা যদি এবার কোন রকম ভোট ডাকাতির চেষ্টা করে তাহলে কেন্দ্রেই তাদের প্রতিহত করা হবে। এবার কোন রকম ভোট ডাকাতি করার সুযোগ দেওয়া হবে না। আসন পেতে হলে জনগণের ভালবাসার মাধ্যমে পেতে হবে।

নির্বাচনে গতকাল এবং আজকে মিলে মোট ১২জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। এরা হলেন, স্বতন্ত্র প্রার্থী ও জেএসএস নেতা উষাতন তালুকদার এমপি, জেএসএস রাঙামাটি জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক শরৎ জ্যোতি চাকমা, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির জুই চাকমা, বাংলাদেশ ইসলামী আন্দোলনের রাঙামাটির সভাপতি জসীম উদ্দিন, আঞ্চলিক দল ইউপিডিএফের রাঙামাটি সংগঠক ও স্বতন্ত্র প্রার্থী শান্তি দেব চাকমা ও সচীব চাকমা, স্বতন্ত্র প্রার্থী আশীষ দাশ গুপ্ত, জাতীয় পার্টি বিএনপির সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ান, কেন্দ্রীয় বিএনপির সহ ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট দীপেন দেওয়ান, রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার এবং জাতীয় পার্টির পারভেজ তালুকদার এবং স্বতন্ত্র প্রার্থী অমর কুমার দে মনোনয়ন পত্র জমা দেন।

রাঙামাটি জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ জানান, রাঙামাটি আসনে ১২জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন এবং ১২জনই মনোনয়ন পত্র জমা দিয়েছেন। যাচাই বাছাই শেষে প্রার্থীর চুড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

জেলা প্রশাসক ও রির্টার্নি কর্মকর্তা একেএম মামুনুর রশীদ ও জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচন এই আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১৮ হাজার ২৪৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৯৭ হাজার ৮৫৩ জন এবং পুরুষ ভোটার ২ লাখ ২০ হাজার ৩৯৫ জন। এ বারের সংসদ নির্বাচনে ২০৩ জন প্রিজাইডিং আফিসার, ৮৯৩ জন সহকারী প্রিজাইডিং আফিসার এবং ১৭৮৬ জন পোলিং আফিসার কাজ করবেন। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ২০ বা ২১ ডিসেম্বর এদের প্রশিক্ষণ প্রদান করা হবে। রাঙামাটি আসনে দশ উপজেলায় স্থায়ী-অস্থায়ী মিলে ২০৩টি ভোট কেন্ত্রের মধ্যে ২১টি ‘হেলি সটিং’ কেন্দ্র রয়েছে।