মানুষের মাঝে স্বস্তি ফিরে না আসা পর্যন্ত বিভিন্ন সেক্টরে সংস্কার চলমান থাকবে-বান্দরবানে ধর্ম উপদেষ্টা

9

॥ রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবান॥
মানুষের মাঝে স্বস্তি ফিরে না আসা পর্যন্ত বিভিন্ন সেক্টরে সংস্কার চলমান থাকবে বলে জানিয়েছেন ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন। তিনি বলেন, সংস্কারে কিছু হাত দেয়া হয়েছে। সংস্কারের কাজ চলমান রয়েছে। অত্যন্ত দক্ষ মানুষ দিয়ে আমাদের সংস্কার কার্যক্রম চলছে। আশা করি সব সেক্টরে স্বাভাবিক হয়ে আসবে।
রবিবার (২০ অক্টোবর) সকালে বান্দরবান মেঘলা পর্যটন কেন্দ্রের চা বাগানের প্রবেশ মুখের পাশে জেলা মডেল মসজিদ স্থাপনের জন্য প্রস্তাবিত স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।
তিনি আরো বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির রক্ষায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা কাজ করে যাচ্ছে। সাম্প্রদায়িক সম্প্রীতি যাতে রক্ষা হয়, পাহাড়ি বাঙ্গালি যাতে সহ-অবস্থানে থাকতে পারে সেজন্য ওই মন্ত্রণালয় কাজ করছে। ধর্ম উপদেষ্টা বলেন, নিরাপত্তার জন্য এখানে পর্যটকদের ঢুকতে না দেওয়া। পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলে, প্রশাসন যদি মনে করেন তখন যে কোন সময় খুলে দেয়া হবে। তিনি বলেন, আমরা এমন একটা জায়গায় মসজিদ চাচ্ছি যেখানে মুসল্লিদের সমাগম হবে এবং জনগণের ইচ্ছার প্রতিফলন হোক।
এসময় উপস্থিত ছিলেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু: আ: হামিদ জমাদ্দার, জেলা প্রশাসক শাহ্ মোজহিদ উদ্দিন, পুলিশ সুপার মো. শহিদুল্লাহ কাওছার, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।