দূর্যোগ মোকাবেলায় রাঙ্গামাটি ফায়ার সার্ভিসকে আরো শক্তিশালী করা হবে-মোহাম্মদ মোশারফ হোসেন খান

13

॥ নিজস্ব প্রতিবেদক ॥
যে কোন দূর্যোগ মোকাবেলায় রাঙ্গামাটি ফায়ার সার্ভিসকে আরো শক্তিশালী করা হবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান। তিনি বলেন, যে কোন দূর্যোগ মোকাবেলায় সবচেয়ে আগে এগিয়ে আসে ফায়ার সার্ভিসের কর্মী বাহিনীরা। তাদেরকে প্রয়োজনীয় সরঞ্জাম যদি দেয়া হয় তা হলে তারা আরো বেশী শক্তিশালী হয়ে উঠবে। আর দূর্যোগের সময় আমার সকলকে সচেতন থাকতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় যেকোন দুর্যোগ মোকাবেলা করা সম্ভব।
বৃহস্পতিবার (১৭ অক্টেবর) রাঙ্গামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক দুর্যোগ প্রসমন দিবস উপলক্ষে আলোচনা সভায় রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কথা বলেন।
আগামী প্রজন্মকে সক্ষম করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি এ শ্লোগানে আলোচনা সভায় রাঙ্গামাটি সড়ক ও জনপদ বিভাগে নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা, রাঙ্গামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিফাত আসমা, রাঙ্গামাটি জেলা ত্রাণ কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান, রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দিদরুল আলমসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে রাঙ্গামাটি রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপক মহড়া প্রদর্শন করা হয়।
এর আগে রাঙ্গামাটি শহরে সচেতনতা মুলক র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীটি রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়।