কুজেন্দ্র লাল ত্রিপুরার বিরুদ্ধে সংবাদ সম্মেলনের প্রতিবাদে পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

124

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥
পানছড়ি’র ত্রাসখ্যাত আবু তাহের গং কতৃক খাগড়াছড়ির জনপ্রিয় সংসদ সদস্য কুজেন্দ্রলাল ত্রিপুরা এমপির সম্পর্কে মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে পানছড়ি উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগি সংগঠন।
বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে পানছড়ি উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
এতে গত বুধবার (১৩ সেপ্টেম্বর) খাগড়াছড়ির কয়েক দৃস্কৃতিকারী কর্তৃক স্থানীয় সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার বিরুদ্ধে ঢাকায় মিথ্যা ও বানোয়াট সংবাদ সম্মেলনের তীব্র নিন্দা জানানো হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব ত্রাসখ্যাত আবু তাহেরের সন্ত্রাসী কার্যক্রম ও বিভিন্ন সময়ে নৌকা প্রতীকের বিরোধিতার একটি নমুনা চিত্র তুলে ধরে বলেন, বুধবার (১৩ সেপ্টেম্বর) পানছড়ি’র শীর্ষ সন্ত্রাসী তাহের ও তার ভাই ধর্ষক তোফাজ্জল গং কর্তৃক ঢাকা আকরাম খান হল, জাতীয় প্রেসক্লাবে দেওয়া প্রহসনমূলক বক্তব্যে দেওয়া হয়। যা মিথ্যা অপপ্রচার, বিভ্রান্তিকর। আবু তাহের গং যখনই নির্বাচন আসে তখনই নৌকা প্রতীকের বিরোধিতা করে, ২০০৮ সালে জাতীয় নির্বাচন, ২০০৯ সালে পৌর নির্বাচন, ২০১৪ সালে জাতীয় নির্বাচন, ২০১৫ সালে পৌর নির্বাচন, ২০১৬ সালে ইউপি নির্বাচন, ২০১৮ সালে জাতীয় নির্বাচন, ২০১৯ সালে খাগড়াছড়ি পৌর নির্বাচন আওয়ামীলীগের প্রার্থী বিরুদ্ধে নির্বাচন করেছে, আর সুযোগ পাইলেই আওয়ামীলীগ নেতাকর্মীদের উপর হত্যার উদ্দেশ্য আক্রমণ করেছে ১৭/০২/২০১৭ সালে যুবলীগ নেতা মোঃ শরিফুল ইসলামকে কুপিয়ে জখম করে, ২৯/১২/১৭সালে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেব হত্যার উদ্দেশ্য কুপিয়ে জখম করে, তাহেরের ছোট ভাই তোফাজ্জল ১২/০৭/২০১৬ সালে নবম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ করে, যার মামলা চলমান, তাহের মসজিদের ইমাম কে হত্যার হুমকি দিয়ে মসজিদের ইট, রড তার বাড়িতে নিয়ে যায়, দিনমজুর ওহিজ উদ্দিনের পরিবারকে হুমকি দিয়ে সেগুনবাগান দখল করে নেওয়ার চেষ্টা করে, বিচারাধীন রয়েছে, ০৯/০৯/২৩ সালের আওয়ামীলীগের স্মার্ট বাংলাদেশ গড়ার প্রোগ্রামে বাদা সৃষ্টি করে, সংবাদ সম্মেলনে উল্লেখ করে আওয়ামীলীগের রাজনীতি করে প্রতিবন্ধী হয়েছে, এইটা সম্পূর্ণ মিথ্যা, সাবেক ছাত্রলীগের সভাপতি নিখিল চৌধুরীর মোটরসাইকেল নিয়ে যাওয়ার সময় উল্টাছড়ি এক্সিডেন্ট করে পঙ্গু হয়, এখন সহানুভূতি পাওয়ার জন্য নাটক মঞ্চ করে যাচ্ছে, সংবাদ সম্মেলন থেকে স্পষ্ট করে বলা হয় আবু তাহের গং আওয়ামীলীগের রক্ত ঝড়িয়ে নিজেদেরকে আওয়ামীলীগ দাবি করবেন না, তাহের গং আওয়ামীলীগ পরিবার থেকে বিতাড়িত এবং আবু তাহের একসময়ের শিবির কর্মী ছিলো।
শীর্ষ সন্ত্রাসী তাহের ও ক্যাডার বাহিনীর বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা যাচাই করে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের জন্য জাতির বিবেক সাংবাদিকদের প্রতি আহবান জানান।
উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. আব্দুল মোমিন এ সময় বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব যে তথ্যাদি উপস্থাপন করেছে তা শতভাগ সত্য। সন্ত্রাসী তাহের যে সকল অপকর্ম করেছে তা ভাষায় প্রকাশ করার মতো নয়। তাকে আর কোন ছাড় দেয়া হবেনা বলে তিনি জানান। তাহেরের সুষ্ঠু বিচারের দাবী জানিয়ে কয়েকজন ভুক্তভোগী এ সময় কান্নায় ভেঙ্গে পড়েন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মোমিন, সহ সভাপতি সতীশ চন্দ্র চাকমা, কিরন ত্রিপুরা, লোকমান হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইউছুপ আলী, সকল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, সেচ্ছাসেবক লীগে সভাপতি ও সাধারণ সম্পাদক, ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর সুজন, সাবেক ছাত্রলীগের সভাপতি শ্রীকান্ত দেব মানিক সহ তাহের কতৃক নির্যাতিত ব্যক্তিরা।
আবু তাহের গং সন্ত্রাসী বাহিনী ধারা নির্যাতিত দুইজন ব্যাক্তি ও হিজ উদ্দিনের পরিবার ও উল্টাছড়ি মসজিদের ইমাম কাজী ইসমাইল বিন ইউছুপ গঠনার বর্ণনা ও চিত্র তুলে ধরেন, সংবাদ সম্মেলনে সন্ত্রাসীদের আইনের আওতায় এনে উপযুক্ত বিচারের দাবি করেন।