রাঙ্গামাটির পর্যটন শিল্পকে উন্নয়নের জন্য মহা পরিকল্পনা গ্রহণ করা হবে-অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ

404

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-স্থানীয় জনগনকে সম্পৃক্তের মাধ্যমে পার্বত্য রাঙ্গামাটির পর্যটন শিল্পকে উন্নয়নের জন্য মহা পরিকল্পনা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ট্যুারিজম বোর্ড সিইও অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ। তিনি বলেন, দেশের পর্যটন শিল্পের মহা পরিকল্পনা গ্রহণ করা হবে তা যাতে রাঙ্গামাটি জেলার পর্যটন শিল্পকে অর্ন্তভূক্ত করা হয় তার জন্যও কাজ করা হবে বলে জানিয়েছেন তিনি।
বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতির কারণে বুধবার (১২ আগষ্ট) রাঙ্গামাটিতে অনলাইন জুম মিটিং এর মাধ্যমে পর্যটন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি, উন্নয়ন পরিকল্পনায় পর্যটনকে সম্পৃক্ত করণ এবং বাংলাদেশের পর্যটন মহা পরিকল্পনা প্রনয়নে সহাযতা করণ বিষয়ে জেলা পর্যায়ে কর্মশালায় অংশগ্রহণ মিটিং এ তিনি এ কথা বলেন।
রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদের সভাপতিত্বে সভায় ট্যুারিজম বোর্ডেও ডাইরেক্টর মোঃ জাবের, রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ছুফিউল্লাহ, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙ্গামাটি পর্যটন কর্পোরেশনের ব্যাবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া, রাঙ্গামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল সহ রাঙ্গামাটি জেলার বিভিন্ন পদস্থ কর্মকর্তা ও সাংবাদিক ও জনপ্রতিনিধিরা অংশ গ্রহণ করেন।
মিটিং এ পার্বত্য রাঙ্গামাটির পর্যটন শিল্পের উন্নয়ন ও রাঙ্গামাটি জেলার পর্যটন শিল্পকে বিকশিত করতে করনীয় সম্পর্কে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন। রাঙ্গামাটি জেলার পর্যটনক আরো কী ভাবে উন্নয়ন করায়, রাঙ্গামাটির অন্যতম পর্যটন স্পট সাজেক ভ্যালীকে উন্নয়ন সহ রাঙ্গামাটি থেকে সরাসরি সাজেক যাওয়ার বিষয়েও বিভিন্ন মতামত তুলে ধরেন অংশগ্রহণকারীরা।