থানচিতে অগ্নিকান্ডে এক বসতবাড়ী পুড়ে ছাই

6

॥ থানচি প্রতিনিধি ॥
বান্দরবানে থানচি উপজেলা বলিপাড়া ইউনিয়নের ক্যচু পাড়া অগ্নিকান্ডে এক বসতবাড়ী পুড়ে ছাই হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে প্রবারনা পুর্নিমা ২য় দিনে বৌদ্ধ বিহারে বৌদ্ধ ভিক্ষুদের পিন্ড দানের যাওয়ার সময় ক্যচু পাড়া নিবাসী বিধবা খ্যাইম্রাচিং মারমা (৬৪), পরিবারের ঘরে এই অগ্নিকান্ড ঘটনা ঘটে। স্থানীয়রা আগুন নিভাতে অপর দুইটি বসত ঘর ভেঙ্গে দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন।
বলিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, বৌদ্ধ ভিক্ষুদের পিন্ডদান ছোওয়াইং রান্না করে চুলার আগুনে ভালো করে নিভানো হয়নি। ঐ চুলার আগুনের খ্যাইম্রাচিং মারমা বসতবাড়ী পুড়ে ছাই হয়ে গিয়েছে। তিনি বলেন, স্বর্ন অলংকার, ধান, নগদ টাকা, সোরার প্যানেলসহ ৫ লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।
ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পিআইও মো: মুশফিকুর রহমান বলেন, ইউপি চেয়ারম্যান আমাদের জানানো পরে ক্ষতিগ্রস্ত তিন পরিবারের জন্য সরকারী ত্রাণ তহবিল হতে অনুদানের উর্ধতম কর্তৃপক্ষের নিকট চাহিদা পত্র প্রেরন করা হয়েছে। অনুমতি পেলে বিতরণ করা হবে।
উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ইউএনও মুহাম্মদ আছিফ উদ্দিন মিয়া বলেন, ঘটনাস্থলের সরেজমিনের পরিদর্শনের পর প্রশাসনিক ভাবে ক্ষতিগ্রস্তদের যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।