রাজস্থলীতে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

6

॥ রাজস্থলী প্রতিনিধি ॥
‘‘স্বাস্থ্য সুরক্ষায় পরিস্কার হাত সর্বদা গুরুত্বপূর্ন” এই প্রতিপাদ্যে রাঙ্গামাটির রাজস্থলীতে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় রাজস্থলী উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের যৌথ আয়োজনে অনুষ্ঠিত র‌্যালি ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাজস্থলীউপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সজীব কান্তি রুদ্র।
জনস্বাস্থ্য প্রকৌশলী আরাফাত এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রেসক্লাব সভাপতি আজগর আলী খান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাজুরুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন অফিসার ফজলুল করিম, পল্লী সঞ্চয় কর্মকর্তা রতন দেব,গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা, ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা সহ বিভিন্ন কর্মকর্তা ও শিক্ষক শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার সজীব কান্তি রুদ্র বলেছেন, বিশ্ব ব্যাপী জনসচেতনতা তৈরী ও উদ্বুদ্ধ করনের জন্য চালানো একটি প্রচারণামূলক দিবস হচ্ছে বিশ্ব হাতধোয়া দিবস।
প্রতি বছর ১৫ অক্টোবর সারা বিশ্বের ন্যায় বাংলাদেশে ও হাত ধোয়া দিবসটি পালিত হয়ে থাকে। মূলত জনসাধারণের মধ্যে সাবান দিয়ে হাত ধোয়ার মাধ্যমে রোগের বিস্তার রোধ করার বিষয়ে সচেতনতা তৈরী করার উদ্দেশ্যেই এই দিবসটি পালিত হয়ে থাকে।