রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হল ত্যাগের নিদের্শ

68

॥ নিজস্ব প্রতিবেদক ॥
রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগের নিদের্শ দিয়েছে কর্তৃপক্ষ।
বুধবার (১৭ জুলাই) রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিষ্ট্রার মোহাম্মদ কামরুল হাসানের স্বাক্ষরিত জারী করা জরুরী বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য নিদের্শক্রমে জানানো যাচ্ছে যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত মোতাবেক শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয় বিবেচনায় এই বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।
একই সাথে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে বুধবার (১৭ জুলাই) বিকাল ৪টার মধ্যে আবাসিক হল ত্যাগ করে নিরাপদ আবাসস্থলে অবস্থানের জন্য নিদের্শনা প্রদান করা হলো।
এদিকে, শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা মোতাবেক মঙ্গলবার (১৬ জুলাই) রাতে রাঙ্গামাটির কাপ্তাইয়ে অবস্থিত বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট (বিএসপিআই) এর ছাত্রাবাস ও ছাত্রীনিবাস এর তত্বাবধায়ক মোহাম্মদ ইকবাল হায়দার সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিএসপিআই বন্ধ ঘোষণা করেন এবং শিক্ষার্থীদেরকে বুধবার (১৭ জুলাই) সকাল ৭টার মধ্যে হল ত্যাগ করার নির্দেশ দেন।
এরই আলোেকে বুধবার (১৭ জুলাই) সকাল ৭টায় রাঙ্গামাটির কাপ্তাইয়ে অবস্থিত বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট (বিএসপিআই) এর শিক্ষার্থীরা হল ছেড়ে নিজ নিজ গন্তব্যে চলে গেছেন বলে নিশ্চিত করেছেন বিএসপিআই ছাত্রাবাস ও ছাত্রীনিবাস এর তত্বাবধায়ক মোহাম্মদ ইকবাল হায়দার।