টানা বর্ষণে কাপ্তাই হ্রদ, পাহাড়ি ঝর্ণা ও প্রকৃতির প্রাণচাঞ্চল্য ফিরে পেয়েছে

27

॥ নিজস্ব প্রতিবেদক ॥
টানা বর্ষণে উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারণে রাঙ্গামাটির কাপ্তাই হ্রদ, পাহাড়ি ঝর্ণা ও প্রকৃতিতে প্রাণচাঞ্চল্য ফিরে পেয়েছে। প্রাকৃতিক সৌন্দর্য ও ঝর্ণা উপভোগ করতে ছুটে আসছে পর্যটক প্রেমিরা। দীর্ঘ মাস যাবৎ পর টানা বর্ষণে কাপ্তাই হ্রদে পানি বৃদ্ধি পেয়েছে। পানি বৃদ্ধি পাওয়ার ফলে সকল কর্মজীবী ও পর্যটকের মধ্যে আনন্দ উল্লাস ও প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে।
বর্ষণের ফলে পাহাড়ের গাছপালা সবুজে ভরে গেছে। পাশাপাশি পাহাড়ি ঝর্ণাগুলো দিয়ে অবিরাম ছুটে চলছে জলরাশি। রাঙ্গামাটি, কাপ্তাই, বিলাইছড়ি, শুভলং ঝর্ণাগুলো দেখতে জেলা, শহর থেকে অনেক পর্যটক প্রেমীরা ছুটে আসছে তা উপভোগ করতে।
নোয়াখালী জেলা থেকে বেড়াতে আসা শামশু, তাজনাহার জানান, রাঙ্গামাটির কাপ্তাই লেক, পাহাড় ও প্রাকৃতিক এত সুন্দর যা একবার চোখে না দেখলে বলা যায়না।
কাপ্তাই উপজেলার বসবাসরত এম নুরু উদ্দিন সুমন, সাইফুল ইসলাম ও ফরিদ জানান, আমাদের জন্ম কাপ্তাইয়ে এত দেখি তারপরও তার সৌন্দর্য ও রূপ ভুলতে পারিনা। যতদেখি তত মুগ্ধ ও বিমোহিত হই। টানা বর্ষণে কাপ্তাইয়ের প্রকৃতি আরো সুন্দর রূপের রাণী হয়ে সেজে আছে মনে হয়।
কাপ্তাইয়ের উদ্ভিদ কর্মকর্তা রাশেদুজ্জাম জানান, পাহাড়ি ঝর্ণা উপভোগ করতে ছুটে গেলাম বিলাইছড়ি দুপ পানি ঝর্ণায়। অসাধারণ। যা ভুলার নয়, রাঙ্গামাটি না আসলে এগুলো কখনো নয়ন ভরে দেখতে পারতাম না বলে জানান তিনি।
প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে প্রতিনিয়ত ভ্রমণ পিপাসুদের দেখা মেলে কাপ্তাইয়ের আপষ্ট্রিম জেটিঘাটে। জেটিঘাট থেকে নৌকা, ইঞ্জিন চালিত যান ভাড়া করে রাঙ্গামাটির বিভিন্ন উপজেলায় ভ্রমণ করা হয়ে থাকেন পর্যটকরা।