আওয়ামীলীগ সরকার মানে উন্নয়নের সরকার-বীর বাহাদুর উশৈসিং এমপি

33

॥ শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি ॥
নাইক্ষ্যংছড়িতে বাস টার্মিনাল, ফায়ার ষ্টেশন সার্ভিস, শিশুপার্কসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন পার্বত্য বিষয়ক মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
সোমবার (৮ জুলাই) সকাল ১০টায় নবনির্মিত বাস টার্মিনাল উদ্বোধনের শেষে স্থানীয়দের সাথে এক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়। আওয়ামীলীগের সভাপতি মুহাম্মদ শফি উল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য বিষয়ক মন্ত্রণালয় সর্ম্পকিত স্থয়ী কমিটির সভাপতি ও সাবেক পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
বীর বাহাদুর এমপি বলেন, আওয়ামীলীগ সরকার মানে উন্নয়নের সরকার। এ সরকার যতবার ক্ষমতায় এসেছে ততই এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয়েছে। দেশের মানুষ শান্তিতে বসবাস করছে আর বিএনপি মানুষকে মিথ্যা আস্বাস দিয়ে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে। ধর্ম হবে যার যার, দেশ হবে আমাদের সবার। সেই লক্ষে নাইক্ষ্যংছড়িতে মডেল মসজিদ হচ্ছে। মসজিদের কাজ শেষের পথে। এ মডেল মসজিদ দ্রুত সময়ে উদ্বোধন করা হবে। ধর্মীয় সম্প্রীতি রক্ষা করে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে বসবাস করে দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে হবে।
তিনি আরও বলেন, বান্দরবানে সাতটি উপজেলার সাথে যোগাযোগ ব্যবস্থা শেষ হওয়ার পথে। এ যোগাযোগ ব্যবস্থাটা একমাত্র বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় সম্ভব হয়েছে।
জেলা আওয়ামিলীগ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি তসলিম ইকবাল চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান অধ্যাপক তোফায়েল আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ জাকারিয়া, পার্বত্য উন্নয়ন বোর্ডের প্রকৌশলী মোঃ ইয়াসিন আরফাত, নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মন্নান, ইউপি, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুব মহিলালীগের সভাপতি সানজিদা আক্তার রুনাসহ ইউপি চেয়ারম্যান, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও স্থানী সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভার শেষে প্রধান অতিথি বীর বাহাদুর এমপি নাইক্ষ্যংছড়ি উপজেলা বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে বিশেষ সমন্বয় সভায় যোগ দেন।
পরে নাইক্ষ্যংছড়ি শিশুপার্কের শুভ উদ্বোধনের শেষে বান্দরবান উদ্দেশ্যে নাইক্ষ্যংছড়ি ত্যাগ করেন।