দীঘিনালায় চাকমা কবিতার বই মোড়ক উন্মোচন, পুরস্কার বিতরণ

10

॥ মো: সোহেল রানা, দীঘিনালা ॥
খাগড়াছড়ি দীঘিনারঅয় “চাকমা কবিতা বই মোড়ক উন্মোচন, পুরস্কার বিতরণ (কবি সলিল রায়ের ৪৩তম মৃত্যু বার্ষিকী ও কবি সুহৃদ চাঙমা ৬৬ তম জন্ম বার্ষিকী) এবং দিঘীনালা উপজেলা নব নির্বাচিত চয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সংবর্ধনা উপলক্ষে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে।
গত শুক্রবার(২১জুন) সকাল ১১টায় মাইনী রিসোর্ট এ নোয়ারাম চাঙমা সাহিত্য সংসদ এর কার্যালয়ে “চাকমা কবিতা বই মোড়ক উন্মোচন, পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, নোয়ারাম চাঙমা সাহিত্য সংসদ সভাপতি ইনজেব চাঙমা মুকপাত্তি। এতে নকবাচ্যা গরবা/প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুমানা আক্তার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলনে, সাবেক দিঘীনালা উপজেলা চেয়ারম্যান নব কমল চাঙমা, ৪নং দিঘীনালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাঙমা, ৫নং বাবুছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গগণ বিকাশ চাঙমা, চাঙমা সংস্কৃতি গোষ্ঠী পরিচালক আনন্দ মোহন চাঙমা, ভাষা বই লেখক জাতীয় পাঠ্যপুস্ত বোর্ড বাংলাদেশ আর্য্য মিত্র চাঙমা, ধনপাতা মৌজা প্রধান (হেডম্যান) যুব লক্ষণ চাঙমা, অবসরপ্রাপ্ত শিক্ষক ও সমাজ সেবক দীপলক্ষন চাঙমা দিঘীনালা উপজেলা প্রেস ক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, বিশিষ্ট লেখক ও ঔপনেসিক কেভি দেবাশীষ চাঙমা প্রমূখ। বই মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি রুমানা আক্তার।
এতে দীঘিনালা উপজেলা পরিষদ নব নির্বাচিত চেয়ারম্যান সুনানু ধর্ম জ্যোতি চাঙমা, ভাইস চেয়ারম্যান সুনানু সুসময় চাঙমা, সীমা দেওয়ান সংবর্ধনা দেয়া হয়।
আলোচনা সভাশেষে বিশিষ্ট কবি ডা. নিপুণ মণি চাঙমা, বিশিষ্ট কবি সুলোকশশী চাঙমা, বিশিষ্ট কবি ও লেখক দীপনা চাঙমা দীপু, উদিয়মান বিশিষ্ট কবি পাভেল চাঙমা, উদিয়মান কবি ও সম্পাদক উদয় শংকর চাঙমা তারুম, সুমিত্র চাঙমা, সুপায়ণ চাঙমা, কবি শান্তি জীবন চাঙমা, ধর্ম বিকাশ চাঙমাকে পুরস্কার ও সম্মাননা প্রদান করা হয়।
নোয়ারাম চাঙমা সাহিত্য সংসদ হেচ্ছ “চাকমা ভাষা, সাহিত্য ও সংস্কৃতির প্রসারে নিবেদিত একটি সাহিত্য ও ভাষাগত সংগঠন।”