অর্থনৈতিক মন্দার মাঝেও প্রধানমন্ত্রীর আন্তরিকতায় দুঃস্থদের নগদ অর্থ বিতরণ কার্যক্রম চলমান রয়েছে-দীপংকর তালুকদার এমপি

38

॥ ঝুলন দত্ত, কাপ্তাই ॥
রাঙ্গামাটির কাপ্তাই উপজেলা প্রশাসন এবং উপজেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে জাতীয় সমাজকল্যান পরিষদ হতে প্রাপ্ত গরীব, অসহায়, দু:স্থ পরিবার এবং কলেজ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মেধাবী, অসহায় এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে নগদ টাকা বিতরণ করা হয়েছে।
এসময় ১ শত ৯৩ জন শিক্ষার্থীকে প্রতিজন ২ হাজার টাকা করে এবং ১ শত ৯৩ জন অসহায় পরিবারকে পরিবার প্রতি ২ হাজার টাকা করে সর্বমোট ৭ লাখ ৭২ হাজার টাকা তুলে দেওয়া হয়।
সোমবার (৮ এপ্রিল) সকাল ১১ টায় কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই টাকা তুলে দেন রাঙ্গামাটির সংসদ সদস্য ও বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।
এসময় তিনি বলেন, সামাজিক নিরাপদ বেষ্টনির আওতায় আজকে অসহায় শিক্ষার্থী এবং অসহায় পরিবারের মাঝে এই টাকা বিতরণ করা হয়েছে। অর্থনৈতিক মন্দার মাঝেও মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিকতায় এই বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। তাই বিতরণকৃত এই টাকা যথাযথ কাজে ব্যবহার করার আহবান জানান তিনি।
কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো মহিউদ্দিন এর সভাপতিত্বে উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাজমুল হাসান এর সঞ্চালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক এবং কাপ্তাই থানার ওসি আবুল কালাম।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন মিলন, শিক্ষার্থী উনুচিং মারমা এবং উপকারভোগী শাহেদুল ইসলাম।
চেক বিতরণ অনুষ্ঠান জনপ্রতিনিধি, আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, সরকারি কর্মকর্তা, সাংবাদিক এবং উপকারভোগীরা উপস্থিত ছিলেন।