রাঙ্গামাটি থেকে চোরাই কৃত ৪টি মোটরসাইকেলসহ ৫ চোর আটক

29

॥ নিজস্ব প্রতিবেদক ॥
রাঙ্গামাটি থেকে চোরাইকৃত ৪টি মোটরসাইকেল উদ্ধার করেছে রাঙ্গামাটি কোতোয়ালি পুলিশ। দেশের বিভিন্ন অঞ্চলে অভিযান চালিয়ে রাঙ্গামাটি থেকে চোরাইকৃত মোটরসাইকেরসহ চোর সিন্ডিকেটের ৫ চোরকে আটক করতে সক্ষম হয় পুলিশ।
রবিবার (৭ এপ্রিল) দুপুরে রাঙ্গামাটি কোতয়ালী থানায় উদ্ধার কৃত মোটর সাইকেলগুলোর বর্ণনা দিতে গিয়ে পুলিশ জানান, গত ৩০ মার্চ রাঙ্গামাটি জিমনেসিয়াম এলাকা থেকে মোটরসাইকেল চুরি করে পালানোর সময় জনগণের সহায়ত মোটর সাইকেল চোর দলের প্রধান আসামী মোঃ ওমর ফারুককে আটক করতে সক্ষম হয়। পরে গত ১ এপ্রিল মোটর সাইকেলের মালিক মামলা করলে মামলা আমলে নিয়ে রাঙ্গামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ এর দিক নির্দেশনায় রাঙ্গামাটি কোতয়ালী থানায় মোঃ ওমর ফারুক ওরফে তারেককে জিজ্ঞাসাবাদ শুরু করে। তার দেয়া তথ্য মতে নোয়াখালীর হাতিয়া, চট্টগ্রাম ও সিলেট থেকে আসামীদের আটক করে এবং রাঙ্গামাটি থেকে চুরি যাওয়া মোটরসাইকেল গুলো উদ্ধার করে রাঙ্গামাটি কতোয়ালী থানার চৌকস একটি টিম।
আটককৃতরা হলেন, ১. মো ওমর ফারুক (২৮) ২. মো আমির (৩৪) ৩. রীতিমত চাকমা (৩৯) ৪. মো জুয়েল উদ্দিন ৫. মো এরশাদ (৪০)। দেশের বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে চোর চক্রের সদস্যদের আটক করা হয় বলে জানায় পুলিশ। রাঙ্গামাটি কতোয়ালী পুলিশ চোরাই মোটরসাইকেল সহ আসামিদের আদালতে প্রেরণ করা হয়েছে।
উদ্ধার হওয়া মোটর সাইকেল মালিকরা রাঙ্গামাটি জেলা পুলিশ ও প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে মোটর সাইকেল মালিকরা বলেন, পুলিশের প্রতি আমাদের আস্থা আরো বেড়ে গেল। গত ফেব্রুয়ারী ২২ তারিখ ভোর রাতে বাসা থেকে মোটর সাইকেলটি চুরি হয়। পরে মোটর সাইকেলটির হারানো বিজ্ঞপ্তি প্রকাশ করি। আজ পুলিশ চোর সহ মোটর সাইকেলটি উদ্ধার করেছে। পুলিশ ধন্যবাদ জানিয়ে আরো বলেন, পুলিশ অনেক কস্ট করেছে আমার হারিয়ে যাওয়া মোটর সাইকেলটি ্উদ্ধার করতে গিয়ে। আমি কৃতজ্ঞতা জানাই তাদেরকে।
রাঙ্গামাটি পুলিশের একটি চৌকশ টিমের অভিযানের কথা জানিয়ে কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ আলী বলেন গত ২২ ফেব্রুয়ারী চুরি যাওয়া মোটর সাইকেলটির অনুসন্ধান করতে হিয়ে মোঃ শহিদুল ইসলাম, মোঃ শাহেদ হোসেন ও মোঃ কালুকে গ্রেফতারা করা হযেছে। পরবর্তীতে তাদের তথ্য মত্যে ত ৪ মার্চ মোটর সাইকেলটি ক্রমান্বয়ে সবকয়টি চোরাই মোটর সাইকেল উদ্ধার করতে সক্ষম হই।
রাঙ্গামাটি জেলার মোটর সাইকেল চোনের দুটি সংর্ঘবদ্ধ চক্রেকে আটক করতে সক্ষম হয়েছে জানিয়ে রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ জাহিদুল ইসলাম বলেন রাঙ্গামাটি শহরে ২ টি চক্র দীর্ঘদিন ধরে মোটর সাইকেল চুরি করছে অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি রাতের বেলায় চুরি করে এই দলটিকে সম্প্রতি আটক করতে সক্ষম হয়। পরবর্তীদের দিননের বেলায় যে চোরের দল চুরি করতে তা আমরা কোন ভাইবে আটক করতে পারছিলাম না। পরবর্তীতে ৩০ মার্চ জনগনের সহযোগিতায় চোর সিন্ডিকেটের মুল হোতাকে আটক করা হয়। পরবর্তীদের তাদের তথ্যের ভিত্তিতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে চোরাই মোটরসাইকেল সহ চোর দলের অন্যান্য সদস্যদের আটক করতে সক্ষমহয়।
রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ জাহিদুল ইসলাম রাঙ্গামাটিতে মোটর সাইকেল ব্যবহারকারীদের আরো বেশী সচেতন ও যত্নবান হওয়ার জন্য আবহান জানিয়েছেন।