সড়ক দূর্ঘটনার মুহুর্তে ওই পরিবারটির পাশে কাউকে না কাউকে দাঁড়ানো উচিত-দীপংকর তালুকদার এমপি

33

॥ নিজস্ব প্রতিবেদক ॥
রাঙ্গামাটি জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ও আহত সদস্যদের পরিবারের মাঝে রাঙ্গামাটি পৌরসভার পক্ষ থেকে নগদ আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।
রবিবার (৭ এপ্রিল) সকাল ১১টায় রাঙ্গামাটি পৌরসভা কনফারেন্স হলে হতাহত পরিবারের সদস্যদের মাঝে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাঙ্গামাটি সংসদ সদস্য ও পরিবেশন, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।
এ সময় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পৌরসভা মেয়র মো: আকবর হোসেন চৌধুরী, কাউন্সিলর মো: করিম আকবর, পৌরসভা সচিব মঈনুল ইসলাম, পৌরসভা কর্মকর্তা বশির উদ্দিন, শংকর বড়ুয়া প্রমুখ।
এসময় রাঙ্গামাটি সংসদ সদস্য ও পরিবেশন, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেন, ‘একটি দুর্ঘটনায় সারাজীবনের কান্না’- এই কথাটি প্রচলিত আছে। একটি দুর্ঘটনায় যখন পরিবারের একমাত্র উপার্জনক্ষম সদস্যটি হারিয়ে যায় বা পঙ্গুত্ববরণ করে তখন ওই পরিবারে নেমে আসে মহাদুর্যোগ। অসহায় পরিবারের সদস্যদের তখন সমুদ্রে হাবুডুবু খাওয়ার মতো অবস্থা হয়ে যায়। এ অবস্থায় অসহায় পরিবারটির পাশে কাউকে না কাউকে দাঁড়াতে হয়। তা ছাড়া সড়ক দুর্ঘটনার পরপরই চিকিৎসায় যে ব্যয় হয় সেটাও বহন করার সামর্থ্য অনেকের থাকে না। সেই মুহূর্তেও ওই পরিবারটির পাশে কাউকে দাঁড়ানো উচিত। তাই সড়ক দুর্ঘটনায় নিহত ও আহত সদস্যদের পরিবারের মাঝে রাঙ্গামাটি পৌরসভার পক্ষ থেকে নগদ আর্থিক অনুদান প্রদান করা হচ্ছে তাদের মতো যদি বিত্তশালীরাও যদি এগিয়ে আসে তা হলে কিছুটা হলেও মহাদূর্যোগ থেকে রেহায় পেতে পারে।
অনুষ্ঠানে গত ৬ডিসেম্বর ২০২৩ইং রাউজানে নিহত রাঙ্গামাটির বাসিন্দা লিপি বেগমের পরিবারকে ১০হাজার টাকা এবং গত ২৯ ফেব্রুয়ারী রাঙ্গামাটিতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩জনের প্রতি পরিবারকে ১০হাজার টাকা, গুরুতর আহত ৭ জনের প্রতি পরিবারকে ১০ হাজার টাকা, কম আঘাতপ্রাপ্ত ২জনের প্রতি পরিবারকে ৭হাজার টাকা এবং আহত ১৫ পরিবারকে ৫হাজার করে সর্বমোট ১ লক্ষ ৯৯হাজার টাকার নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।