জনগণের শান্তি ও বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষার যা করণীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় তা করা হবে-বান্দরবানে সেনা প্রধান

23

॥ রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবান ॥
সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশের জনগণের শান্তি ও বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষার যা করণীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় তা করা হবে, কোন সন্ত্রাসীকে ছাড় দেয়া হবে না।
রবিবার (৭ এপ্রিল) সকালে বান্দরবান সেনাজোন মাঠে সাংবাদিকদের সাথে সাম্প্রতিক বিষয় নিয়ে ব্রিফিং করতে গিয়ে সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ এমন মন্তব্য করেন।
এসময় তিনি বলেন, যা আমাদের করণীয় আমরা সব করছি এবং যৌথবাহিনীর অভিযান চলমান রয়েছে। এসময় তিনি আরো বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে গতকাল রাতে কয়েকটি অস্ত্র উদ্ধার হয়েছে এবং কয়েকজন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। এসময় সেনাপ্রধান আরো বলেন, কেএনএফের সাথে শান্তি আলোচনা চলছিল কিন্তু আলোচনা শেষ হওয়ায় আগে এই অশান্তি শুরু হয়েছে, তবে দ্রুত সময়ে অশান্তি কেটে যাবে এবং শান্তি ফিরে আসবে।
এসময় সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ এর সাথে সেনাবাহিনীর বিভিন্ন পদ মর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে সেনা প্রধান হেলিকপ্টারযোগে ঢাকা থেকে বান্দরবান সেনা রিজিয়নে পৌছেন। পরে রিজিয়ন কার্যালয়ে সেনাবাহিনীর উর্ধতন কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় করেন।
এদিকে সাম্প্রতিক সময়ে বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে হামলা, টাকা ও অস্ত্র লুটের ঘটনায় ৮টি মামলা দায়ের হয়েছে।
অন্যদিকে সকাল থেকে বান্দরবানের দুর্গম পাহাড়ে সন্ত্রাসীদের গ্রেফতার ও লুটকৃত টাকা ও অস্ত্র উদ্ধারে যৌথবাহিনীর অভিযান শুরু হয়েছে। যৌথ বাহিনীর অভিযানের বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী জানান, অভিযান শুরু হয়েছে এবং শীঘ্রই সকল আসামীদের আটক করা হবে।