প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তিন পার্বত্য জেলায় অভূতপুর্ব উন্নয়ন হয়েছে-প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি

12

॥ নিজস্ব প্রতিবেদক ॥
ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিগত ১৫বছরে রাঙ্গামাটিসহ তিন পার্বত্য জেলায় অভূতপুর্ব উন্নয়ন হয়েছে যা এখন দৃশ্যমান। তিনি বলেন, সারাদেশে রাস্তাঘাট, বিদ্যুৎ, ইন্টারনেটসহ প্রতিটি ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের পাশাপাশি বাংলাদেশকে স্বল্পন্নোত দেশ থেকে উন্নত ডিজিটাল বাংলাদেশে পরিনত করেছেন। একইভাবে পার্বত্য চট্টগ্রামের তিন জেলা রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়িতেও উন্নয়নের ছোয়া বঙ্গবন্ধু শেখ হাসিনা সকলের কাছে পৌছে দিয়েছেন।
শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে জেলার প্রশাসন ডাকঘর পরিদর্শন এবং কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকদের সাথে মতবিনিময়তকালে ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি এসব কথা বলেন।
এ সময় রাঙ্গামাটি সংসদ সদস্য ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খাঁন, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ সাইফুল ইসলামসহ পোষ্ট অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, আগামী ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে রাঙ্গামাটিকে স্মার্ট জেলায় পরিণত করতে আমরা রাঙ্গামাটির পোষ্ট অফিস পরিদর্শন করলাম। তিনি বলেন, দেশের প্রত্যেকটি পোষ্ট অফিসকে স্মার্ট সার্ভিস পয়েন্টে রুপান্তরিত করার অংশ হিসেবে আগামী মে মাসের মধ্যে রাঙ্গামাটি প্রধান ডাকঘরকে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের ভিত্তিতে এখানে একটি স্মার্ট সার্ভিস পয়েন্ট স্থাপন করা হবে। এর মাধ্যমে পোষ্ট অফিসের গতানুগতিক সেবার পাশাপাশি সরকারের ৩২৫টি ডিজিটাল সেবা সাধারন মানুষ নিতে পারবে এবং পাশাপাশি ব্যাংকিং সুবিধা প্রদানসহ ই-কমার্স আরো সম্প্রসারিত করা হবে।
এছাড়া প্রতিমন্ত্রী কাপ্তাই ১০৪নং ঝগড়া বিল মৌজায় কাপ্তাই সড়ক সংলগ্ন এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের প্রস্তাবিত জায়গা পরিদর্শন, কাপ্তাই নিসর্গ পড হাউজে উপস্থিত এবং নৌ-বিহারে অংশ গ্রহন করবেন। আগামীকাল প্রতিমন্ত্রী রাঙ্গামাটির কাপ্তাই উপজেলা ত্যাগ করবেন বলে জানা গেছে।