রাঙ্গামাটি পার্বত্য জেলা যাত্রী ও পণ্য পরিবহন কমিটি (আরটিসি) সভা

14

॥ নিজস্ব প্রতিবেদক ॥
রাঙ্গামাটি থেকে ৪ টি রুটে লাল সবুজ বাস সার্ভিসের অনুমোদন দিয়েছে রাঙ্গামাটি পার্বত্য জেলা যাত্রী ও পণ্য পরিবহন কমিটি (আরটিসি)। এছাড়া রাঙ্গামাটিতে লাইসেন্স বিহীন অটোরিক্সা চলাচল বন্ধের অভিযান জোরদার করার সিদ্ধান্ত গৃহীত হয়।
বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আরটিসি কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।
রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙ্গামাটি জেলা তথ্য অফিসের উপ-পরিচালক মোঃ আব্দুল্লাহ আল মামুন, রাঙ্গামাটি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা, বিআরটিএ রাঙ্গামাটির সহকারী পরিচালক মোঃ ওসমান, রাঙ্গামাটি-চট্টগ্রাম ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ সেকান্দর হোসেন চৌধুরী, রাঙ্গামাটি সিএনজি অটোরিক্সা চালক কল্যাণ সমিতির সভাপতি পরেশ মজুমদার, রাঙ্গামাটি সাংবাদিক ফোরাম সভাপতি নন্দন দেবনাথসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় রাঙ্গামাটি-কক্সবাজার, রাঙ্গামাটি-ঢাকা, রাঙ্গামাটি-নোয়াখালী ও রঙ্গামাটি পঞ্চগড় রুটে লাল সবুজ বাস চলাচলের অনুমোদন দেয়া হয়েছে। লাল সবুজের স্বত্তাধিকারীকে প্রয়োজনীয় কাগজ পত্র ও বাস রাখার নির্ধারিত স্থান নির্বাচন করে আরটিসি কমিটিকে জানানোর নির্দেশনা প্রদান করা হয়।
এছাড়া রাঙ্গামাটি জেলা শহরে পুরনো প্রায় ৬০টি অটোরিক্সা লাইসেন্স প্রদান করে বাদ বাকী লাইসেন্স বিহীন অটোরিক্সা গুলো রাঙ্গামাটিতে যাতে চলাচল করতে না পারে তার জন্য প্রয়োজোনী ব্যবস্থা গ্রহণে নির্দেশনা প্রদান করা হয়।