একমাত্র আওয়ামী লীগ সরকারই জনগণের সেবক হিসেবে কাজ করে: প্রধানমন্ত্রী

23

॥ ডেস্ক রিপোর্ট ॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একমাত্র আওয়ামী লীগ যখন সরকার গঠন করেছে, তখন এ দেশের মানুষ অন্তত পক্ষে এটুকু পেয়েছে যে, সরকার জনগণের সেবক হিসেবে কাজ করে। যে কারণে বাংলাদেশের উন্নয়নটা সম্ভব হয়েছে।
বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে নিজ কার্যালয়ে দুই সিটির মেয়র ও কাউন্সিলর এবং জেলা পরিষদের পাঁচ চেয়ারম্যানের শপথ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সবসময় জনগণের কল্যাণ ও উন্নয়নের লক্ষ্য নিয়েই কাজ করে। সকলের আগে যেটা দরকার, জনগণের ভোটের অধিকার জনগণের হাতে ফিরিয়ে দেওয়া। গণতান্ত্রিক শাসন ব্যবস্থা কায়েম করা।
আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের সময় বাংলাদেশে যে গতিতে অতি দরিদ্রের হার কমেছে, বিশ্বের কোনো দেশই এতো দ্রুত তা কমাতে পারেনি বলেও উল্লেখ করেন শেখ হাসিনা। তিনি বলেন, বিশ্বের কোনো দেশই অতি দরিদ্রের হার এতো দ্রুত কমাতে পারেনি। একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় সেটি সম্ভব হয়েছে। কারণ, পরিকল্পিতভাবে পদক্ষেপ নেয়া হয়েছে।
নির্বাচিত প্রতিনিধিদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, জনগণকে উন্নত সেবা প্রদান, জীবনযাত্রার মান উন্নয়ন ও পরিকল্পিত নগরী গড়ে তোলা হলো সরকারের লক্ষ্য। ইতোমধ্যে আমরা ঘোষণা দিয়েছি আমার গ্রাম আমার শহর। অর্থাৎ গ্রামের মানুষ নাগরিক সকল সুবিধা পাবে।