রাস্তায় দাঁড়িয়ে ট্রাফিক পুলিশ সদস্যদের সাথে ইফতার করলেন খাগড়াছড়ির পুলিশ সুপার

33

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥
বাংলাদেশ পুলিশের অন্যতম একটি শাখা হচ্ছে ট্রাফিক পুলিশ। যারা রোজ ঝড়-বৃষ্টিতে সব দুর্যোগে নিজেকে উৎসর্গ করে রাস্তায় দাঁড়িয়ে যানবাহন নিয়ন্ত্রণের জন্য সর্বদা কাজ করে চলেছেন।
এ রমজান মাস তার ব্যতিক্রম নয়। পবিত্র মাহে রমজান মাসের রোজা রেখেও ট্রাফিক পুলিশের সদস্যরা তাদের পেশাগত দায়িত্ব নিরলসভাবে পালন করে যাচ্ছেন। এমনকি ইফতারের সময়ও তাদেরকে রাস্তায় দাঁড়িয়ে ইফতার করতে হচ্ছে।
তাদের এই মহান কাজের সাথে একাত্মতা ঘোষণা করতে গিয়ে খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর মঙ্গলবার (২ মার্চ) ইফতারের সময় খাগড়াছড়ি শহরের শাপলা চত্বরে ট্রাফিক পুলিশদের সাথে ইফতার করেন।
এ সময় অনুভুতি প্রকাশ করতে গিয়ে পুলিশ সুপার মুক্তা ধর বলেন, যে পবিত্র রমজান মাস হচ্ছে আত্মশুদ্ধির মাস। আমাদের ট্রাফিক পুলিশ সদস্যরা সব সময় নিবেদিত প্রাণ তাদের দায়িত্ব পালন করে থাকেন। এই রমজান মাসে সারাদিন রোজা রেখে ইফতারের সময়ও দায়িত্বে খাতিরে তাদের ইফতার পরিবারের সাথে করতে পারে না। এমনকি রাস্তায় দাঁড়িয়ে থেকে দায়িত্ব পালনের পাশাপাশি তাদের ইফতার সম্পন্ন করতে হয়। তাদেরে কাজের জন্য আমি আমার অন্তরের অন্তস্থল থেকে তাদের জন্য সাধুবাদ জানাই। তাদের এই ভালো কাজের স্বীকৃতি স্বরূপ আজ আমি তাদের সাথে একসাথে রাস্তায় দাঁড়িয়ে ইফতার করার জন্য চলে এসেছি।
তিনি বলেন, আমরা আমাদের পেশাগত দায়িত্ব পালনের জন্য সর্বদা তৎপর। সত্যিকার অর্থেই পুরো দিন রোজা রেখে ইফতারের সময় রাস্তায় দাঁড়িয়ে থাকা একটু কষ্টকর।
এসময় খাগড়াছড়ি খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন, জেলা ট্র্যাফিক পুলিশ ইন্সপেক্টর সুপ্রিয় দেব, আমিনুর রসুল ও সার্জেন্ট তরুণ দাশ, মাহফুজুর রহমানসহ কর্তব্যরতরা এতে অংশ নেন।