দীঘিনালায় ৩জন মুসল্লির জন্য মসজিদ নির্মাণ বরাদ্দের বন্ধের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

25

॥ মো: সোহেল রানা, দীঘিনালা ॥
খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের মধ্যবেতছড়ি সামাজিক মসজিদ বাদ দিয়ে সরকারের ৬০ লাখ টাকা ব্যয়ে একটি সংগঠনের ৩জন মুসুল্লির জন্য মসজিদ নির্মাণ বরাদ্দের বন্ধের দাবিতে মানববন্ধন করেছে মধ্যবেতছড়ি এলাকাবাসী।
সোমবার (১এপ্রিল) সকাল ১১টায় মধ্যবেতছড়ি বাজারে রাস্তার পাশে এলাকাবাসীর আয়োজনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানবন্ধনে বক্তব্য রাখেন, মধ্যবেতছড়ি সমাজের সভাপতি মো. মিলন ডাক্তার, মেরুং ইউনিয়ন পরিষদ সদস্য নাজমুল হোসেন তারা, দীঘিনালা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: সফিক, আবদুল খালেক, পার্বত্য নাগরিক পরিষদের সভাপতি মো. সাদ্দাম হোসেন, জাহিদ হাসান, মাও: মো. শাহ জালাল প্রমূখ।
মানববন্ধনে বক্তারা অভিযোগ তুলে বলেন, সম্প্রতি দীর্ঘদিন ধরে প্রত্যাশিত মধ্যবেতছড়ি গোরস্থানপাড়া মোহাম্মদিয়া জামে মসজিদ নির্মাণের জন্য জেলা পরিষদ কর্তৃক বরাদ্দ আসার কথা মর্মে আমরা নিশ্চিত হই। হঠাৎ জানতে পারি বিভিন্ন তদবিরের মাধ্যমে মধ্যবেতছড়ি গোরস্থানপাড়া মোহাম্মদিয়া জামে মসজিদের নাম পরিবর্তন করে রাজারবাগের পীরের অনুসারীরা মধ্যবেতছড়ি মোহাম্মদিয়া জামিয়া শরীফ নামে জেলা পরিষদ থেকে ৬০লাখ টাকা বরাদ্দের মাধ্যমে মসজিদ স্থাপনের জন্য মাটি কাটা শুরু করেছে। অর্থের অভাবে মধ্যবেতছড়ি বাজার মসজিদ সংস্কার হচ্ছেনা। একশত গজের মধ্যে তিনটি মসজিদ থাকা সস্তে¡ও রাজারবাগের দরবারের পীরের মুরিদ দু’তিন জন অনুসারীর জন্য আরেকটি মসজিদ স্থাপন করার জন্য ৬০ লাখ টাকা বরাদ্দ দেয় জেলা পরিষদ।
এদিকে মধ্যবেতছড়ি গোরস্থানপাড়া মোহাম্মদিয়া জামে মসজিদের আওতায় দু’টি সমাজ মিলে প্রায় ছয়শত পরিবার বসবাস করে। প্রয়োজনীয় এলাকার মসজিদের নাম কেটে অপ্রয়োজনীয় স্থানে দু’তিন মুসল্লির জনের জন্য মসজিদ নির্মাণ বন্ধ করাসহ প্রয়োজনীয় এলাকায় মসজিদ নির্মাণের জন্য মানববন্ধনে দাবি জানান।