থানচিতে খ্রীষ্টান সম্প্রদায়ের ইস্টার সানডে উপলক্ষ্যে কেক উপহার দিল সেনাবাহিনী

15

॥ চহ্লামং মারমা, থানচি ॥
বান্দরবানে থানচি ও রুমা দুই উপজেলার সীমান্তে অবস্থানরত ৫ গ্রামের বাসিন্দাদের খ্রীষ্টান ধর্মের বড় উৎসব ইস্টার সানডে উৎসবটি জাকজমক ভাবে পালনের সেনা বাহিনীর পক্ষে থেকে একটি করে ৫টি কেক উপহার প্রদান করা হয়েছে।
রবিবার (৩১ মার্চ) দুপুরে দুই উপজেলার সীমান্তবর্তী প্রাতা বম পাড়া গীর্জা প্রাঙ্গনে দুই পাউন্ট করে কেক উপহার ৫ গ্রামে প্রধানদের হাতে তুলে দেন, বাকলাই সেনা ক্যাম্পের মেডিকেল অফিসার ক্যাপ্টেন সালমান মেহেদী অংকণ।
গ্রামগুলি মধ্যে রুমা উপজেলা রেমাক্রী প্রাংসা ইউনিয়নের বাসিরাম ত্রিপুরা পাড়া, বাকলাই বম পাড়া, থানচি উপজেলা সদর ইউনিয়নের প্রাতা বম পাড়া, থাংদয় বম পাড়া, সিংৎলাংপি বম পাড়া।
কেক উপহার পেয়ে বাকলাই বম পাড়ার প্রধান রোয়ালরেম বম বলেন, গত বছরে দীর্ঘ ৯ মাস গ্রাম ছেড়ে বিভিন্ন স্থানের যাযাবর অবস্থায় ছিলাম। ফিরে এসে আমাদের অর্থনৈতিক অবস্থা অত্যন্ত শোচনীয় হওয়া সেনা বাহিনীর সহযোগীতা পেয়ে আমরা খুবই খুশি।
প্রাতা বম পাড়ার প্রধান রনি বম বলেন, সেনা বাহিনীর দেয়ার কেক আমাদের পাড়ার সকল সদস্যদের নিয়ে ইস্টার সানডে পালন করবো। আমরা সেনা বাহিনীর সহায়তা সুরক্ষিত রয়েছে।
সিংৎলাংপি পাড়ার প্রধান লালমোহন বম বলেন, প্রতি বছর আমরা ইস্টার সানডে কেক কাটা মধ্য দিয়ে পালন করা হতো। কিন্তু চলতি বছরে অর্থনৈতি অসুবিধা কারনে নিরাশায় দিন যাপন করেছিলাম। কিন্তু আমাদের নিরাশা একটি আশা স্বপ্ন দেখিয়েছে সেনাবাহিনীর, সুতারাং তাদের অভিনন্দন ও আন্তরিকভাবে আর্শীবাদ করি।