৪১ বিজিবির উদ্যোগে কাপ্তাইয়ে দুই শতাধিক দরিদ্র পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ

24

॥ কাজী মোশাররফ হোসেন, কাপ্তাই ॥
কাপ্তাই উপজেলায় ৪১ বিজিবির উদ্যোগে উপজেলার বিভিন্ন স্থানে বসবাসকারী দুই শতাধিক দরিদ্র পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানা গেছে। বিজিবির পক্ষ থেকে কাপ্তাই প্রজেক্ট এলাকায় ৫০ দরিদ্র পরিবার, রাইখালী ইউনিয়নের ঢংছড়ি এলাকায় ৫০ দরিদ্র পরিবার এবং ওয়াগ্গা এলাকায় বসবাসকারি ১০০ দরিদ্র পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
৪১ বিজিবি সুত্রে জানা গেছে, সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় পবিত্র মাহে রমজান উপলক্ষে কাপ্তাই ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আমীর হোসেন মোল্লা ওয়াগ্গা এলাকায় বসবাসকারি একশ দরিদ্র পরিবারকে জুম রেস্তোঁরায় ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করেন। কাপ্তাই প্রজেক্ট এলাকায় বসবাসকারি ৫০ দরিদ্র পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করেন ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ লতিফুল বারী এবং ২নং রাইখালী ইউনিয়নের ঢংছড়ি এলাকায় বসবাসকারি ৫০ দরিদ্র পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করেন কাপ্তাই ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত এ্যডজুটেন্ট মেজর এস এম আশিকুজ্জামান।
জানা গেছে ৪১ বিজিবির পক্ষ থেকে ওয়াগ্গা, কাপ্তাই প্রজেক্ট এবং রাইখালী ইউনিয়নে বসবাসকারী স্থানীয় প্রকৃত দরিদ্র ও অসহায় পরিবারের তালিকা প্রস্তুত করা হয়। পরে তালিকাভুক্ত পরিবারের সদস্যদের বিজিবির উদ্যোগে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠান স্থলে নিয়ে আসা হয়। পরে সবাইকে একসাথে ইফতার, বিরিয়ানি এবং খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
ইফতার ও বিরিয়ানী সামগ্রীর মধ্যে ছিল ছোলা, পিয়াজু, মুড়ি, চিকেন বিরিয়ানী, সিদ্ধ ডিম, জুস, জিলাপী, খেজুর ইত্যাদি। এছাড়াও প্রত্যেক পরিবারকে ৫ কেজি করে চাল, ১ কেজি করে সোয়াবিন তেল, ১ কেজি মসুর ডাল, ১ কেজি চিনি এবং ১ প্যাকেট করে সেমাই বিতরণ করা হয়। দরিদ্র পরিবারের সদস্যরা জানান, বিজিবির পক্ষ থেকে সবসময় তাদের বিভিন্ন ভাবে সহযোগিতা প্রদান করা হয়। এই রমজান মাসেও তাদের ইফতার, বিরিয়ানী এবং খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বিজিবির পক্ষ থেকে ত্রাণ সামগ্রী উপহার পেয়ে অসহায় পরিবারের সদস্যরা সন্তোষ প্রকাশ করেন।
কাপ্তাই ব্যাটালিয়ন ৪১ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল আমীর হোসেন মোল্লা বলেন, পবিত্র রমজান এবং আসন্ন ঈদ উপলক্ষে উপজেলায় বসবাসকারী দরিদ্র জনগণ যাতে ভালোভাবে ইফতার করতে পারে এবং ঈদের দিন যাতে পরিবারের সবাই মিলে একসাথে খাবার খেয়ে আনন্দে ঈদ উদযাপন করতে পারেন সে জন্য ৪১ বিজিবির পক্ষ থেকে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়াও প্রতিমাসে অসহায় মানুষের কল্যাণে বিজিবির পক্ষ থেকে অন্যান্য সহযোগিতাও প্রদান করা হয়ে থাকে। বিজিবি কর্তৃক ভবিষ্যতেও অনুরুপ সহযোগিতা প্রদান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।