পর্যটন শহর রাঙ্গামাটিকে আধুনিক শহরে রূপান্তর করতে হলে পরিচ্ছন্ন নগরীতে পরিণত করতে হবে-মোহাম্মদ মোশারফ হোসেন খান

19

॥ নিজস্ব প্রতিবেদক ॥
পর্যটন শহর রাঙ্গামাটিকে আধুনিক শহরে রূপান্তর করতে হলে রাঙ্গামাটি শহরকে পরিচ্ছন্ন নগরীতে পরিণত করতে হবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান। তিনি বলেন, রাঙ্গামাটি শহর একটি সুন্দর শহর। এ শহরে সৌন্দর্য রক্ষা আমাদের সকলের কর্তব্য। এই শহরকে আমরা যদি পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে পারি তাহলে পর্যটকায় এসে এই শহরের সৌন্দর্য উপভোগ করতে পারবে। তাই পৌরসভার বর্জ্য অপসারণসহ সকল ক্ষেত্রে পৌরসভাকে সহযোগিতা করতে ব্যবসায়ীসহ রাঙ্গামাটিবাসীকে আহবান জানান তিনি।
বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে রাঙ্গামাটির বনরূপায় পরিচ্ছন্ন গ্রাম পরিচ্ছন্ন শহর’ কার্যক্রমের আওতায় রাঙ্গামাটি পৌরসভাকে পরিচ্ছন্ন রাখতে পৌরবাসীকে উদ্বুদ্ধকরণে লিফলেট বিতরণ উদ্বোধন কালে তিনি এই আহবান জানান।
রাঙ্গামাটি পৌরসভার বাস্তবায়নে ও জেলা প্রশাসনের সহযোগীতায় শহরের বনরুপা এলাকায় উদ্বোধনী অনুষ্ঠানে রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরীসহ পৌরসভার কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
এসময়ে বক্তারা বলেন, রাঙ্গামাটিকে সুন্দর পরিচ্ছন্ন শহর গড়তে হলে সকলকে মিলে শহরকে পরিস্কার রাখতে হবে। শহর পরিস্কার রাখতে পৌরবাসীর সহায়তা কামনা করেন বক্তারা।
পরে বনরুপা বাজারসহ বিভিন্ন এলাকায় উদ্বুদ্ধকরণে সচেতনতামূলক লিফলেট বিতরন করা হয়।