রেমলিয়ানা পাংখোয়া রাঙ্গামাটি জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান

18

॥ নিজস্ব প্রতিবেদক ॥
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের অংসুইপ্রু চৌধুরী চিকিৎসার জন্য ভারত গমন করায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পেয়েছেন রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রেমিলয়ানা পাংখোয়া।
রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী চিকিৎসার জন্য ২০ মার্চ থেকে আগামী ৫ এপ্রিল পর্যন্ত মেডিকেল চেকআপ ও চিকিৎসার জন্য ভারত অবস্থান করার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের জিও ২৯.০০.০০০০.২১৪.২৫.২৩১.২০১৯-১৫৩ মোতাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে রেমলিয়ানা পাংখোয়া দায়িত্ব পালন করবেন।
রাঙ্গামাটি জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আর্থিক বিষয় ব্যতীত পরিষদের চেয়ারম্যানের দৈনন্দিন রুটিন কার্যাদি সম্পদন করবেন।
রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানা গেছে।
উল্লেখ্য পার্বত্য জেলা পরিষদের আইনে রয়েছে, যেহেত পার্বত্য চট্টগ্রাম রযেছে পার্বত্য চট্টগ্রাম অনগ্রসর উপজাতি অধ্যুষিত এলাকায় তাই আইন অনুযায়ী পার্বত্য জেলায় স্থায়ী ভাবে বসবাসরত চাকমা, মারমা, তঞ্চঙ্গ্যা, ত্রিপুরা, লুসাই, পাংখোয়া ও খেয়াং উপজাতি জনগোষ্ঠী থেকে চেয়ারম্যান ও সদস্য হওয়ার যোগ্যতা রাখেন।
পরিষদের আইন অনুযায়ী পরিষদে চেয়ারম্যানের অনুপস্থিতিতে পরিষদের যে কোন উপজাতীয় সদস্য হইতে অস্থায়ী বা ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবে।