বান্দরবানের প্রবীণ ব্যবসায়ী স্বর্গীয় রায় মোহন বড়ুয়া ও স্বর্গীয়া সতী রানী বড়ুয়ার বাৎসরিক অষ্টপরিস্কারসহ সংঘদান

15

॥ রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবান ॥
বান্দরবানের প্রবীন ব্যবসায়ী স্বর্গীয় রায় মোহন বড়ুয়া ও স্বর্গীয়া সতী রানী বড়ুয়ার পারলৌকিক সদগতি ও নির্বাণ সুখ কামনায় বাৎসরিক অষ্টপরিস্কারসহ সংঘদান এবং জ্ঞাতি ভোজন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৯ মার্চ) সকালে বান্দরবানের নিউগুলশানস্থ স্বর্গীয় রায় মোহন বড়ুয়া ও স্বর্গীয়া সতী রানী বড়ুয়ার নিজ বাসভবনে পরিবারবর্গের আয়োজনে এই বাৎসরিক অষ্টপরিস্কারসহ সংঘদান এবং জ্ঞাতি ভোজন অনুষ্ঠিত হয়।
এসময় বাৎসরিক অষ্টপরিস্কারসহ সংঘদানে শীল ও ধর্মীয় দেশনা প্রদান করেন কালাঘাটা আম্রকানন বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত সংঘপ্রিয় মহাথের, চেমী কপিলা বস্তু বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত কথাশিল্পী দিপংকর মহাথের, জ্ঞানরত্ন বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ কর্মবীর ভদন্ত সত্যজিত মহাথের, চট্টগ্রাম বন্দর বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত বাগীস্বর ড. দীপঙ্কর মহাথের, সাতকানিয়া লোহাগাড়া ভিক্ষু সমিতির মহা সচিব ভদন্ত এস,ধর্ম তিলক থের, প্রান্তিকলেক বৌদ্ধ ম্রো অনাথালয়ে বিহার অধ্যক্ষ ও বিদর্শন ভাবনা কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক ভদন্ত বি. শান্তমিত্র ভিক্ষু সহ বিভিন্ন বিহারের বিহারাধ্যক্ষরা।
অনুষ্ঠানে স্বর্গীয় রায় মোহন বড়ুয়া ও স্বর্গীয়া সতী রানী বড়ুয়ার পুত্র বিশিষ্ট ব্যবসায়ী বেশান্ত বড়ুয়া, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সার্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধ বিহার পরিচালনা কমিটির সভাপতি চৌধুরী প্রকাশ বড়ুয়া, বিশিষ্ট ব্যবসায়ী চন্দন বড়ুয়া, কন্যা সনজু বড়ুয়া ও পুত্রবধু মায়া রানী বড়ুয়া, চৌধুরী সুমী বড়ুয়া, শিক্ষিকা কৃষ্ণা বড়ুয়া সহ পরিবারের সকল সদস্যরা।