কাপ্তাইয়ের ওয়াগ্গাছড়ায় নবনির্মিত ব্রিজটি দিয়ে যান চলাচল শুরু

22

॥ ঝুলন দত্ত, কাপ্তাই ॥
চট্টগ্রাম-কাপ্তাই সড়কের কাপ্তাই উপজেলার ওয়াগ্গাছড়া বিজিবি ক্যাম্প সংলগ্ন চট্টগ্রাম সড়ক ও জনপদ বিভাগের তত্বাবধানে নবনির্মিত ব্রিজটি দিয়ে পরীক্ষামুলকভাবে যান চলাচল শুরু হয়েছে।
সোমবার (১৮ মার্চ) সকাল থেকে ব্রিজটির অধিকাংশ কাজ সম্পন্ন হওয়ায় যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। এর আগে নতুন ব্রিজটির নির্মাণকাজ চলাকালীন সময় পর্যন্ত পাশের একটি ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজ দিয়ে যানবাহন চলাচল করতে হতো।
এবিষয়ে চট্টগ্রাম সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা জানান, প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে এই ব্রিজটি নির্মাণ করা হয়েছে। এছাড়া আপাতত পরীক্ষামুলকভাবে ব্রিজটি দিয়ে যানবাহন চলাচল শুরু হয়েছে। ব্রিজের সম্পূর্ণ কাজ সমাপ্ত হওয়ার পর ব্রিজটি উদ্বোধন করা হবে বলে তিনি জানান।
এদিকে কাপ্তাই সড়কে চলাচলকারী গাড়ি চালক সৈকত, রমজান, একরামসহ একাধিক চালক জানান, নতুন ব্রিজটি চালু হওয়াতে আমরা এখন নিরাপদে গাড়ি চালাতে পারছি। এতদিন পুরানো বেইলি ব্রিজ দিয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় গাড়ি চলাচল করতে হতো। এখন এই সড়কে চলাচলকারী গাড়ি চালকদের ঝুঁকি নিয়ে আর গাড়ি চলাচল করতে হবেনা।
প্রসঙ্গত, চট্টগ্রাম জেলা সড়ক বিভাগের তত্বাবধানে কাপ্তাইয়ের ওয়াগ্গাছড়ায় নবনির্মিত ব্রিজটি নির্মাণে সময় লেগেছে প্রায় ৩ বছর। যেই ব্রিজটি দিয়ে কাপ্তাইয়ের সাথে চট্টগ্রাম সড়কের যোগাযোগ স্থাপন হয়েছে।