বাঘাইছড়িতে নির্বাচনী সহিংসতায় নিহত ও আহত পরিবারের সদস্যদের পূণর্বাসনের দাবীতে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান

21

॥ দিলীপ কুমার দাশ, বাঘাইছড়ি ॥
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় নির্বাচনী সহিংসতার পাঁচ বছর পার হলেও ধরা পড়েনি ঘটনার মুলহোতাদের কেউই। হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি এবং নিহত ও আহত পরিবারের সদস্যদের পূনর্বাসের দাবীতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি দিয়েছে নিহত ও আহত পরিবারের সদস্যরা।
সোমবার (১৮ মার্চ) সকাল ১১ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে ঘন্টাব্যাপী এই মানববন্ধনের আয়োজন করা হয়।
মানববন্ধনে বাঘাইছড়ি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, হৃদয়ে বাঘাইছড়ি’র প্রতিষ্টাতা সভাপতি প্রকৌশলী মাহমুদুল হাসান সোহাগ ও প্রধান শিক্ষক মোঃ আবু তাহেরসহ নিহত ও আহত পরিবারের অর্ধশতাধিক সদস্য উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা আহতদের পুনরায় উন্নত চিকিৎসা ও নিহতদের পরিবারের সদস্যদের কর্মসংস্থান এবং পূনর্বাসনের উদ্যোগ নেয়ার জন্য সরকারের কাছে জোর দাবী জানানো হয়। মানববন্ধন শেষে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারক লিপি প্রদান করা হয়।
উল্লেখ, ২০১৯ সালের ১৮ই মার্চ ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে সাজেকের তিনটি ভোট কেন্দ্র থেকে মালামাল নিয়ে উপজেলা সদরে ফেরার পথে ৯কিলো নামক এলাকায় সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে ৭ জন নির্বাচনী কর্মকর্তা নিহত ও ৩৩ জন গুলিবিদ্ধ হয়ে মারাত্মক ভাবে আহত হয়। পরে সেনাবাহিনীর হেলিকপ্টার যোগে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম ও ঢাকা সিএমএইচ হাসপাতালে পাঠানো হয়।