দীঘিনালায় সফল এর শিশু অধিকার ও সুরক্ষা বিষয়ক অবহিতকর সভা

17

॥ দীঘিনালা প্রতিনিধি ॥
খাগড়াছড়ি দীঘিনালা উপজেলা তৃণমূল সংস্থা পরিচালিত ইন্টিগ্রেটেড সাপোর্ট ফর দা লাইফলং সাকসেস অফ অরফান চিল্ড্রেন ইন বাংলাদেশ (সফল) প্রকল্প বাস্তবায়নাধীন শিশু অধিকার ও সুরক্ষা বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৫মার্চ) সকাল সাড়ে ১০টায় দীঘিনালা উপজেলার মুসলিম পাড়া উন্নয়ন কেন্দ্র তৃনমুল উন্নয়ন সংস্থা আয়োজনে শিশু অধিকার ও সুরক্ষা বিষয়ক অবহিতকরণ সভার সভাপতিত্ব করেন মুসলিম পাড়া উন্নয়ন কমিটির (সফল) এর সভাপতি করেন মোছা: রুছিয়া বেগম। এতে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন মুসলিম পাড়া উন্নয়ন কমিটির (সফল) সহ সভাপতি মো: সোহেল রানা, মো: আ: রাজ্জাক, মোছা: তাহমিনা আক্তার, মুসলিম পাড়া উন্নয়ন কেন্দ্র কমিউনিটি ভলিনটিয়ার মোছা: রাজিয়া আক্তার প্রমূখ।
তৃণমূল সংস্থা পরিচালিত সফল প্রকল্পে কবাখালী ইউনিয়ন কমিউনিটি ফেসিলিটেটর তামান্না সিদ্দিক সফল প্রকল্প কার্যক্রম সম্পর্কে অবহিতকরন করেন। সফল প্রকল্পে মাধ্যমে এলাকার উন্নয়ন ও সেবামূলক কাজ করে, অনার্থ শিশু, প্রতিবন্ধী, বাল্য বিবাহ, যৌর্থ বিরোধী কার্যক্রম, সমাজের অবহেলিত জনগোষ্ঠীর নাগরিক অধিকার নিয়ে কাজ করে। বিশেষ করে শিশুদের নিয়ে বেশি কাজ করে।
অবহিতকরন সভায় মুসলিম পাড়া উন্নয়ন কেন্দ্র কমিউনিটি সহ সভাপতি সাংবাদিক মোঃ সোহেল রানা বলেন, শিশুদের অধিকার নিশ্চিত করতে হবে তাদের মাতা পিতার। ছেলে মেয়ে ভেদাভেদ করা যাবে না। সুশিক্ষায় শিখিত করতে হবে। মেধা বিকাশের পুষ্টিকর খাবার খাওয়াতে হবে। শিশুদের প্রতি অন্যায় অত্যাচার অবহেলা করা যাবে না এই সম্পর্কে সকলকে সচেতন হতে হবে।